Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে পাবিপ্রবি’র প্রোভিসির পদত্যাগপত্র প্রত্যাহার

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

অবশেষে ভুল বুঝাবুঝির অবসান হওয়ায় পাবিপ্রবি’র প্রো-ভিসি তার পদত্যাগপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ডেপুটি রেজিস্ট্রার ‘বিজন কুমার ব্রহ্ম প্রো-ভিসির কথা না শোনায় এই বিশ্ববিদ্যালয়ে কাজের পরিবেশ নেই এবং ভিসি’র প্রতি মৃদু অভিযোগ এনে গত বুধবার পদত্যাগপত্র দাখিল করেন। বিভিন্ন পত্রিকা, নিউজ পোর্টালে এই খবর প্রচারিত হয়। ভিসি ড. রুস্তম আলী ফরাজী বিষয়টি নিষ্পত্তি করে দিলে প্রো-ভিসি পদত্যাগপত্র প্রত্যাহার করে নেন। এদিকে, পাবিপ্রবি’র জনসংযোগ দপ্তর থেকে পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে গত ৬ ও ৭ ফেব্রয়ারি তারিখে প্রকাশিত-প্রচারিত খবর’র সত্যতা একেবারে অস্বীকার করা হয়নি। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন নিউজ পোর্টালসহ গণমাধ্যমে ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে দ্ব›েদ্বর জের ধরে প্রোভিসির পদত্যাগ’ শীর্ষক প্রকাশিত সংবাদটি অনভিপ্রেত, দুঃখজনক ও অগ্রহণযোগ্য।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, একটি দাপ্তরিকপত্র নিয়ে প্রোভিসি ও অতিরিক্ত রেজিস্ট্রারের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। বিষয়টি অবহিত হওয়ামাত্র ভিসি মহোদয় উভয়ের মধ্যে সমস্যার সুষ্ঠু সমাধান করে দেন। বিষয়টি নিয়ে একটি স্বার্থান্বেষী মহল মহোদয়ের সাথে প্রোভিসির দ্বদ্বের জের ধরে পদত্যাগের কথা উল্লেখ করেছেন। মূলত এই বিষয়ের সাথে ভিসি মহোদয়ের কোনরুপ সংশ্লিষ্টতা নেই। তিনি বরং দক্ষ অভিভাবকের মতো সমস্যার সমাধান করে দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রত্যাহার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ