Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

শিরোপা জিতে উদ্বেলিত নাফিসা কামাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:০৪ পিএম

ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ততা বেশ দীর্ঘদিনের। বাংলাদেশ ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট টুর্নামেন্ট বিপিএলে প্রায় শুরু থেকেই রয়েছেন মালিকানায়। প্রথম দিকে সিলেটের ফ্র্যাঞ্চাইজি নিয়ে মেলেনি সাফল্য। পরে তৃতীয় আসর থেকে দল বদলে নেন কুমিল্লার মালিকানা।
আর তাতেই এখনো পর্যন্ত সফল লোটাস কামাল গ্রুপের পরিচালক এবং বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের চেয়ারম্যান নাফিসা কামাল। বাবা আ হ ম মোস্তফা কামাল অনেকদিন ধরেই রয়েছেন বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে। সে পথেই হাঁটছেন মেয়ে নাফিসা কামালও।
২০১৫ সালের পর দ্বিতীয়বারের মতো জিতলেন বিপিএলের শিরোপা। মাঝে ২০১৬ সালের আসরে মেলেনি আশানুরূপ ফলাফল। ২০১৭ সালের আসলে ছিলেন বিতর্কের শিকার। কেননা প্লে-অফ রাউন্ডে রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচের নির্ধারিত দিন বৃষ্টিতে বাতিল হলে রানরেটে এগিয়ে থাকার সুবাদে ফাইনালে ওঠার কথা ছিলো কুমিল্লার।
কিন্তু হুট করেই বাইলজ পরিবর্তন করে পুনরায় ম্যাচ খেলা হয় পরদিন। তাতে ভাগ্য সহায় হয়নি কুমিল্লার। সে ম্যাচে পাওয়া ধাক্কার কারণে আর ফাইনালে ওঠা হয়নি তাদের। এমন বিতর্কিত সিদ্ধান্তে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ার পর দলের চেয়ারম্যান নাফিসা কামাল মনঃকষ্ট পেয়েছিলেন খুব। প্রকাশ্যেই জানিয়েছিলেন নিজের হতাশার কথা।
সেই গতবারের কথা মনে রেখেই এবার শুরু থেকেই শিরোপা জয়ের জন্য মুখিয়ে ছিলেন নাফিসা। দলের খেলোয়াড় ও কোচিং স্টাফদের সমর্থন দিয়েছেন পুরো টুর্নামেন্টজুড়ে। যার ফল তিনি পেয়েছেন শুক্রবারের ফাইনালে। তামিম ইকবালের ঝড়ো সেঞ্চুরিতে ঢাকাকে ১৭ রানে হারিয়ে দ্বিতীয় শিরোপা জিতেছে কুমিল্লা।
পুরো ম্যাচটা মাঠে বসেই দেখেছেন নাফিসা। ম্যাচ শেষে যোগ দিয়েছেন দলের উদযাপনেও। এর ফাঁকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন নিজের অনুভূতিও। শিরোপা হাতে নিজের হাস্যোজ্জ্বল ছবি আপলোড করে আবেগমাখা একটি ক্যাপশন দেন তিনি।
যেখানে লিখেন, 'আলহামদুলিল্লাহ্! চারবারের মধ্যে দুইবার চ্যাম্পিয়ন। আল্লাহ্ সবকিছু দেখেন এবং সবকিছুর উত্তরটা তিনি সঠিক সময়ে সর্বোৎকৃষ্ট উপায়েই দেন। সত্যের জয় হয়। আলহামদুলিল্লাহ্। আমার দল করে দেখিয়েছে। আমার জন্য শিরোপা এনে দিয়েছে আমার দল। আমি আমার ভিক্টোরিয়ানদের ভালোবাসি।'



 

Show all comments
  • Md Ruhu Amin ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০০ পিএম says : 0
    ঢাকার কিং সাকিব আল-হাচান সহ অন্যরা একটু সতর্ক থালে ম্যাচ অন্যরকম হতে পারত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৯ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন