Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

গাজায় আবারও ইসরায়েলি সেনার গুলিতে ২ ফিলিস্তিনির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:০৭ পিএম

গাজা উপত্যকায় ইসরায়েল বিরোধী বিক্ষোভ চলাকালে আচমকা বিক্ষোভকারীদের ওপর গুলি চালিয়েছে দখলদার ইসরায়েলি সেনা সদস্যরা। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন অন্তত দুই ফিলিস্তিনি যুবক। কর্মকর্তাদের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এ হামলার বিষয়টি নিশ্চিত করেছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুরে জুম্মার নামাজ শেষে দখলদারদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করছিলেন একদল ফিলিস্তিনি বিক্ষোভকারী। এ সময় আচমকাই তাদের ওপর গুলি বর্ষণ করে ইসরায়েলি সেনা সদস্যরা।
এদিকে হাসান আল-সামস নামে এক ফিলিস্তিনি বিক্ষোভকারী বলেন, ‘এদিন জুম্মার নামাজের পর আমরা শান্তিপূর্ণভাবে ইসরায়েল বিরোধী বিক্ষোভ করছিলাম। এ সময় আচমকাই কোনো কিছু না বলে ইসরায়েলই সেনা সদস্যরা আমাদের ওপর গুলি করতে শুরু করে। এতে ঘটনাস্থলেই আমাদের দুই তরুণ সদস্য প্রাণ হারান। একইসঙ্গে আহত হয়েছেন আরও বেশ কিছু বিক্ষোভকারী।’
অপরদিকে গাজার স্বাস্থ্যমন্ত্রী এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘শুক্রবারের এ ঘটনায় দুইজন ফিলিস্তিনি যুবক নিহত হয়েছেন। এতে নিহতরা হলেন, হাসান শালাবি (১৪) ও হামজা ইসতিবি (১৮)।’
উল্লেখ্য, এ সময় ইসরায়েলি বাহিনীর নির্বিচার গুলিবর্ষণে আরও কমপক্ষে ১৭ ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছেন বলে গাজার এই স্বাস্থ্যমন্ত্রীর পক্ষ থেকে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ