Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

নোয়াখালীতে ডাকাত সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

নোয়াখালী সদর উপজেলার নোয়াখালী ইউনিয়নের চরউরিয়া গ্রামে ডাকাত সন্দেহ অজ্ঞাত (৪৫) এক ব্যক্তি স্থানীয়দের গণপিটুনিতে নিহত হয়েছে। এসময় ডাকাতদের হামলায় শাহজাহান (৪৮) নামের এক ব্যক্তি আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান উদ্ধার কার হয়।
নিহতের লাশ ময়না তদন্তের জন্য গতকাল শনিবার নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। গত শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে পশ্চিম চরউরিয়া গ্রামের ইকবাল সর্দার বাড়ী এলাকায় গণপিটুনির ঘটনা ঘটে। আহত মো. শাহজাহান ওই গ্রামের সেকু মিয়ার ছেলে। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে নোয়াখালী ইউনিয়নের চর উরিয়া, পাশবর্তী মান্নাননগর ও এওজবালিয়ার বিভিন্ন বাড়িতে চুরি ডাকাতির ঘটনা ঘটে। গত দু’দিন আগে স্থানীয় লোকজনের উদ্যোগে এসব এলাকায় পাহারার ব্যবস্থা করা হয়। প্রতিদিনের ন্যায় গত শুক্রবার গভীর রাতে পাহারাদেয় স্থানীয়রা। রাত আড়াইটার দিকে পশ্চিম চর উরিয়া গ্রামের আদর্শ কলোনীর খলিল মিয়ার দরজা এলাকায় ১২/১৪ জনের একদল ডাকাত দেখতে পেয়ে তাদের ধাওয়া করে পাহারাদাররা। এসময় ডাকাত দল শাহজাহান নামের এক ব্যক্তিকে ধরে পিটিয়ে জখম করে পালানোর চেষ্টা করে। পরে ইকবাল সর্দারের বাড়ি এলাকার একটি খেতের মধ্যে গিয়ে অজ্ঞাত (৪৫) ডাকাত সদস্যকে আটক করে গণপিটুনি দেয় লোকজন।
নোয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এড. আতাউর রহমান নাছের বলেন, গত এক সপ্তাতে অন্তত ৬টি বাড়িতে চুরি ও ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতি রোধে স্থানীয় লোকজন এলাকায় পাহারার ব্যবস্থা করে। স্থানীয় মাসুদ ডাকাতের নেতৃত্বে এসব ঘটনা ঘটছে বলে রাতে স্থানীদের কাছে স্বীকার করেছিল নিহত সেই ডাকাত।
সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান, রাতে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহত ডাকাত সদস্যকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে নিহত ব্যক্তিকে স্থানীয় লোকজন সনাক্ত করতে পারেনি। ঘটনায় একটি মামলা দায়ের করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন