Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন

প্রকাশের সময় : ১৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : আগামী ৪জুন অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাভার উপজেলার আমিনবাজার ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আনোয়ার হোসেনের মনোনয়ন বাতিলের দাবি করে নির্বাচন কমিশন ও সহকারী রির্টানিং কর্মকর্তা বরাবর আবেদন করেছেন এক আওয়ামী লীগ নেতা।
বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আলহাজ রকিব আহমেদ এ আবেদন করেন।
তিনি বলেন, চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসনে একজন সন্ত্রাসী-মাদক ব্যবসায়ী। সে আমিনবাজারে ৬ ছাত্র হত্যা মামলার (নং-৬৪ (৭) ১১) চার্জশীটভুক্ত ৬ নম্বর আসামি।
এছাড়া আমিনবাজারে আলমাস উদ্দিন লাট্টু হত্যা মামলার এক নম্বর আসামি আনোয়ার হোসেন। ঢাকার অতিরিক্ত দায়রা জজ ৫ম আদালতের দায়ের করা মামলায় (নং-৩২৬/২০০০) ধারা ৩০২/৩৪ দÐবিধিতে যাবজ্জীবন সাজা হয়। কিন্তু সরকারদলীয় লোক হওয়ায় পুলিশ তাকে গ্রেপ্তার করেনি।
সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুজ্জামান বলেন, বৃহস্পতিবার বিকালে দলীয় নেতাকর্মী নিয়ে চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন উচ্চ আদালত থেকে আনা একটি জামিননামা পেশ করলে সহকারী রির্টানিং কর্মকর্তা তার মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করে দেন।
আমিন বাজার ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন বলেন, আমার বিরুদ্ধে যে মামলা রয়েছে সেগুতে আমি জামিনে রয়েছি। এছাড়া যে মামলাটিতে যাবজ্জীবন সাজা দিয়েছে আদালত সেটি অনেক আগেই আমরা পারিবারিকভাবে সমঝোতা করেছি। তবে যেহেতু অভিযোগ উঠেছে তাই উচ্চ আদালত থেকে জামিন নামা নিয়ে জমা দেয়া হয়েছে।
এ প্রসঙ্গে সহকারী রির্টানিং কর্মকর্তা মোঃ রকনুল হক জানান, উচ্চ আদালত থেকে জামিননামা কপি জমা দেয়ার পর তা যাচাই বাছাইয়ের পর গ্রহণ করে নেয়া হয়েছে। এখন নির্বাচন করতে তার কোন বাধা নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ