Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

চিকিৎসাসেবাকে সিটি কর্পোরেশন মৌলিক দায়িত্ব হিসেবে নিয়েছে

চট্টগ্রামে চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নগরীর এনায়েত বাজার দাতব্য চিকিৎসালয়ে একটি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে গতকাল (শনিবার) ভিটাািমন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের (২য় রাউন্ড) দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সিটি কর্পোরেশনের উদ্যোগে এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ সলিম উল্ল্যাহ বাচ্চুর সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বক্তব্য রাখেন।
মেয়র বলেন, চিকিৎসাসেবাকে সিটি কর্পোরেশন মৌলিক দায়িত্ব হিসেবে নিয়েছে। চসিক পরিচালিত স্বাস্থ্য কেন্দ্রসমূহ নগরীর ৬০ লাখ লোকের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য, চক্ষু পরিচর্যা কেন্দ্র, মাতৃসদন সেবা চালু রেখেছে। এসব ক্ষেত্রে রোগীদের সুচিকিৎসার পাশাপাশি টিকাদান কর্মসূচি, পরিবার পরিকল্পনা সেবা, স্বাস্থ্য শিক্ষা কর্মসূচি ও স্বল্পমূল্যে নির্দিষ্ট প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষা ও গর্ভবতী মায়েদের স্বাস্থ্য পরিচর্যার সুযোগ-সুবিধা ও পরামর্শ দেয়া হচ্ছে। স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলীর সঞ্চালায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চসিক শিক্ষা, স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক, মোঃ কায়সার উদ্দিন, রফিক খান, সুজিত ঘোষ, গোপাল ঘোষ, মোঃ মোর্শেদ প্রমুখ।
অমর একুশে বইমেলা উদ্বোধন আজ
আজ রোববার বিকেল ৩টায় নগরীর এমএ আজিজ স্টেডিয়াম সিজেকেএস জিমনেশিয়াম চত্বরে অমর একুশে বইমেলা উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। সভাপতিত্ব করবেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা সেবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ