Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেট্রোরেল নির্মাণ উদ্বোধন জুনে

প্রকাশের সময় : ১৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী জুন মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল (শুক্রবার) বেলা ১১টার দিকে উত্তরা তৃতীয় পর্বে মেট্রোরেলের ডিপোর নির্মাণ কাজ পরিদর্শনকালে মন্ত্রী এ কথা বলেন। এ সময় মন্ত্রী আরও বলেন, মেট্রোরেলের ডিপোর কাজ শুরু হয়ে গেছে। তবে এত বড় একটি প্রকল্পের জন্য আনুষ্ঠানিক উদ্বোধন করতে চাই- এটাই জুন মাসে প্রধানমন্ত্রী সূচনা করবেন।
মন্ত্রী সাংবাদিকদের বলেন, মেট্রোরেল নির্মাণের যে শিডিউল তা থেকে একটুও পিছিয়ে নেই সরকার। ২২ হাজার কোটি টাকার এ প্রকল্পে জাপানের সহযোগী সংস্থা জাইকা দেবে সাড়ে ১৬ হাজার কোটি টাকা আর বাকিটার যোগান দেবে সরকার।
ওবায়দুল কাদের জানান, ২০১৯ সালে প্রথম ধাপে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের কাজ হয়ে শেষ হবে। এরপরের কয়েকমাসের মধ্যে শুরু হবে শাপলা চত্বর পর্যন্ত মেট্রোরেলের কাজ।
মেট্রোরেলের অগ্রগতি জানাতে গিয়ে বলেন, প্রথমদিকে ২০২৪ সালে মেট্রোরেল প্রকল্প শেষ হওয়ার কথা ছিলো। সেখান থেকে ৫ বছর কমিয়ে এনে ২০১৯ সাল করা হয়েছে। মন্ত্রী আরও বলেন, মেট্রোরেলের ‘ফিজিক্যাল’ কাজ শুরু হয়ে গেছে। প্রকল্পটি সরকারের ফার্স্টট্র্যাক প্রকল্প হওয়ায় আমরা একটি ভালো ওপেনিং করতে চাই। পুরো প্রকল্পের সামারি প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। আগামী জুন মাসের একটা সময়ে তিনি মেট্রোরেল নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেট্রোরেল নির্মাণ উদ্বোধন জুনে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ