Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বইমেলায় আয়মান সাদিক ও অন্তিক মাহমুদ-এর নতুন বই ‘ভাল্লাগে না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ২:০৭ পিএম

বইমেলা-২০১৯ এ পাওয়া যাচ্ছে আদর্শ প্রকাশন থেকে প্রকাশিত আয়মান সাদিক ও অন্তিক মাহমুদ এর নতুন বই ভাল্লাগে না

মনে রাখবে, কারও কথা শুনে শুনে কাজ করে যাওয়ার জন্য তুমি এই পৃথিবীতে আসোনি। তোমার নিজের একটা জীবন রয়েছে, সেই জীবনে তোমার কিছু স্বপ্ন রয়েছে, কিছু ইচ্ছা রয়েছে এবং সে স্বপ্ন, লক্ষ্য বা ইচ্ছাগুলো কিন্তু একান্তই তোমার। সেখানে কেউই তোমাকে সাহায্য করতে আসবে না। তোমার নিজের স্বপ্ন রক্ষার দায়িত্ব পুরোটাই তোমার ওপরে। কারন দিনশেষে তোমার স্বপ্নের প্রতি বিশ্বাস যদি এতটাই হালকা হয় যে আশেপাশের লোকের কথায় তোমার স্বপ্ন নিযে কাজ করার ইচ্ছা চলে যায়, তাহলে মনে রাখবে, ওটা আসলে স্বপ্ন ছিলো না। ওটা ছিলো তোমার শখ। যেটা দু দিন পরেই চলে যায়।সত্যিকারের স্বপ্নের জন্য মানুষ জীবন দিতেও প্রস্তুত থাকে। 

পৃষ্ঠা নাম্বার ৫২ তে এসে এই বিশাল উক্তিটা দেখে আমি রীতিমতো কয়েক সেকেন্ডের জন্য থমকে গিয়েছিলাম কাল রাতে। আমার মুখে মৃদু একটা হাসিও ফুটে উঠেছিলো। কি চমৎকার! কি অসাধারণ একটা কথা বলে ফেললেন ভাইয়া! আমি মুগ্ধ - বিস্মিত! লাইনগুলো দেখে আমি সম্ভবত একটু বেশীই আবেগ তাড়িত হয়ে গিয়েছিলাম। আমার ইচ্ছে হচ্ছিলো প্রতিটা শব্দ ছুঁয়ে ছুঁয়ে দেখি একটু!

বইভর্তি এমন হাজারটা মন ভালো করে দেয়ার মতো উক্তি খুঁজে পাবেন পাঠক। যা আপনার ভালো লাগতে বাধ্য। যারা স্বপ্ন দেখতে ভালোবাসেন, যারা ভাল্লাগেনা নামক দুরারোগ্য ব্যাধি থেকে আরোগ্য লাভ করে জীবনে বড় কিছু করতে চান, সত্যিকার অর্থে মাথা তুলে বেঁচে থাকতে চান এ পৃথিবীর বুকে, তাদের জন্য এটা অবশ্যপাঠ্য বই। কথা দিচ্ছি, বইটা পড়ে আপনারা হতাশ হবেন না কখনোই, বরং খুঁজে পাবেন বেঁচে থাকার নতুন অনুপ্রেরণা।

বইয়ের যে জিনিসটা সবচেয়ে বেশী মজার মনে হয়েছে : উপস্থাপন ভঙ্গিটা সবচেয়ে বেশী মজার ছিলো। কমিকস, গল্প, উপদেশ, বাণী, কিছু টিপস এণ্ড ট্রিক্স আর অনুশীলনীর অদ্ভত এক মিশ্রন খুঁজে পেলাম বইটার মাঝে! আর কার্টুনগুলিও ছিলো অদ্ভুত রকমের কিউট। আমার ইচ্ছে হচ্ছিলো দৌড়ে গিয়ে একটু গাল টেনে দিয়ে আসি কার্টুনগুলোর।

আর হ্যাঁ, একদিনের রাজা মেথড  কিংবা  ২৪ ঘন্টার ড্রিম লাইফ  কনসেপ্টটা আমার বেশী মনে ধরেছে। আমি এটা অবশ্যই ট্রাই করবো।

অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ এর অদর্শ স্টলে বইটি পাওয়া যাচ্ছে। মুদ্রিত মূল্য ৩০০ টাকা।

দেশের যেকোন প্রান্তে ঘরে বসেই বইটি পেতে, অনলাইনেই বইটি কেনার সুযোগ রয়েছে।

অনলাইন হতে অর্ডার করার লিংকঃ http://bit.ly/2DsVmEF এই ঠিকানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বইমেলা

৭ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
৩ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ