Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

সিঙ্গাপুরে গ্লোবাল এশিয়ান পদক পেলেন ইঞ্জিনিয়ার মেহেদী হাসান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৫২ পিএম

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার ২০১৮’ পদক পেয়েছেন বাংলাদেশের অমিকন গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান।

একই সঙ্গে ‘‘বাংলাদেশ ফাস্টেস্ট গ্রোয়িং ব্রান্ড ২০১৮’’ পদক পেয়েছে অমিকন গ্রুপ। সিঙ্গাপুরের মেরিনা বে স্যান্ডস এন্ড কনভেনশন সেন্টারে গত ২১ জানুয়ারি আয়োজিত বাণিজ্য সম্মেলনে তাঁকে এই পদক প্রদান করেন সিঙ্গাপুরের সংসদ সদস্য প্যাট্রিক টে ট্যাক গুয়ান।

সিঙ্গাপুরভিত্তিক প্রাইস ওয়াটার হাউজ কুপারস পিএল-এর গবেষণারভিত্তিতে এই পদক প্রদান করা হয়ে থাকে। এবার এশিয়ার শতাধিকখ্যাত নামা ব্র্যান্ড ও এর কর্ণধারদের মধ্যে থেকে অমিকন গ্রুপের চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়।

এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মোহাম্মদ ওমর আবদুল্লাহ, শ্রীলঙ্কার সিঙ্গাপুরস্থ ভারপ্রাপ্ত হাইকমিশনার ও এল আমির আজাদ এবং সিঙ্গাপুরে লাওসের রাষ্ট্রদূত খোন পেংক থাম্মভংসহ সিঙ্গাপুর, ভারত, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, শ্রীলংকা, থাইল্যান্ড, চীন, হংকং, মিয়ানমার ও মালয়েশিয়ার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দিনব্যাপি এই সম্মেলনে প্যানেল আলোচনায় তিন শতাধিক ব্যবসায়ী ব্যক্তিত্বের মধ্য থেকে অমিকন গ্রুপ চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়। তিনি কর্পোরেট দৃষ্টিভঙ্গি থেকে এশিয়ার আর্থসামাজিক চ্যালেঞ্জগুলো ব্যাখ্যা করেন এবং বাংলাদেশের দুর্বার গতিতে এগিয়ে চলার প্রেক্ষাপট তুলে ধরেন।

বাংলাদেশে পাবলিশিং সেক্টরে টেক্সট বুক প্রকাশনার মাধ্যমে গত ১৪ বছরে অমিকন গ্রপ ৬০ মিলিয়ন শিক্ষার্থীকে সরাসরি শিক্ষা সহযোগিতা দিয়েছে। বাংলাদেশে শিক্ষা প্রসারে এই মহা উদ্যোগের জন্য অমিকন গ্রুপ চেয়ারম্যানকে ‘‘ফাস্টেস্ট গ্রোয়িং পাবলিশার’’ হিসেবেও সম্মানিত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ