Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে হিজাব নিয়ে পরীক্ষা কেন্দ্রে তুলকালাম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৫৫ পিএম

সিলেট নগরীর একটি এসএসসি পরীক্ষাকেন্দ্রে শনিবার গণিত পরীক্ষায় দশ মিনিট পরে প্রশ্নপত্র দেয়ার অভিযোগ ওঠেছে। প্রশ্নপত্র দেরিতে পৌঁছানোর কারণে দশ মিনিট পরে পরীক্ষা শুরু হলেও শেষ হয় নির্ধারিত সময়েই। এ নিয়ে বিক্ষোভ করেন পরীক্ষার্থী ও অভিভাবকেরা।

এসময় মেয়ে শিক্ষার্থীদের হিজাব খুলে পরীক্ষায় অংশ নিতে বললে উত্তেজনাকর পরিস্থিতির উদ্রেক হয়। নগরীর কিশোরীমোহন উচ্চ বালিকা বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে শনিবার ( ৯ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটে।

এদিকে কয়েকটি কক্ষে প্রশ্নপত্র বিতরণ নিয়ে গাফিলতি করা হয়েছে বলেও অভিযোগ করেন পরীক্ষার্থীরা। এতে করে তাদের বেশ সময় নষ্ট হয় যা পুষিয়ে দেয়া হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী জানান, হলে নির্দিষ্ট সময়ের অনেক পরে আমাদের প্রশ্নপত্র দেয়া হয়। কিন্তু আমাদের অনুরোধের পরও শেষ মুহূর্তে এই সময় আমাদের দেয়া হয়নি। তাছাড়া হলে ঢুকেই আমাদের হিজাব খুলে ফেলার জন্য বলা হয়। বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ করা হয়েছে।

কেন্দ্র সচিব জানিয়েছেন, লিখিত অভিযোগগুলো পরীক্ষা নিরীক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। আর হিজাব খোলার বিষয়ে তিনি বলেন, পরীক্ষা কেন্দ্রে অনেক মেয়ে শিক্ষার্থী হিজাবের অপব্যবহার করেন। হিজাবের আড়ালে অনেকে হেডফোনদিয়ে নকল করার চেষ্টা করেন। যে কারণে শুধু পরীক্ষা কেন্দ্রে কান বের করে হিজাব রাখার জন্য বলা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিজাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ