Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মেক্সিকোয় সাংবাদিককে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০০ পিএম

ল্যাটিন আমেরিকার দেশ মেক্সিকোর দক্ষিণ-পূর্বাঞ্চলীয় তাবাস্কো অঙ্গরাজ্যে রামোস রদ্রিগেজ নামের এক রেডিও সংবাদকর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার স্থানীয় সময় বিকালে অঙ্গরাজ্যটির এমিলিয়ানো জাপাতা শহরে এ হামলার হামলার ঘটনা ঘটে। কর্মকর্তাদের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এ সাংবাদিক হত্যার বিষয়টি নিশ্চিত করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।
প্রতিবেদনে বলা হয়, ঘটনার দিন নিজের ৫৯তম জন্মদিন উদযাপনে জন্য বন্ধুদের সঙ্গে পরিকল্পনা করতে স্থানীয় একটি কফি হাউজে যান তিনি। আর সেখানে বন্ধুদের সঙ্গে আড্ডারত অবস্থায় পাশ থেকে এক হামলাকারী আচমকা তাকে গুলি করে পালিয়ে যায়।
এ দিকে কফি হাউজে উপস্থিত এন্ড্রি লেইম নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘এ দিন স্থানীয় রেডিও সাংবাদিক তার কয়েকজন বন্ধুকে নিয়ে দোকানটিতে বসে আড্ডা দিচ্ছিলেন। পরে ঘটনার এক পর্যায় হামলাকারীরা একটি গাড়ি থেকে নেমে সোজা তার দিকে চলে আসে এবং তাকে লক্ষ্য করে অন্তত আটটির বেশি গুলি ছোঁড়ে।’ তিনি আরও বলেন, ‘এ সময় সবাই দিক-বিদিক ছোটাছুটি শুরু করলে হামলাকারীরাও তাৎক্ষণিক ঘটনাস্থল ত্যাগ করে।’
অপরদিকে শহরের এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘এটি কোনো পরিকল্পিত হামলা কি না সে বিষয়টি আমরা খতিয়ে দেখছি। আশা করি খুব শিগগিরই এ হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে পারব।’
উল্লেখ্য, দেশটিতে এ ধরনের হামলার ঘটনা আজ নতুন নয়। এর আগেও বেশ কয়েকবার এমন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন