Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

স্বল্প সুদের ঋণ অব্যাহত রাখবে বিশ্বব্যাংক : পরিকল্পনামন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০২ পিএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আশাবাদ ব্যক্ত করে বলেছেন, বিশ্বব্যাংক তাদের স্বল্প সুদের ঋণ সুবিধা আরও কয়েকবছর অব্যাহত রাখবে। তিনি বলেন, বাংলাদেশ নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে এবং উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পথে রয়েছে। এই পর্যায়ে বিশ্বব্যাংক তাদের আইডা ফান্ড থেকে যে স্বল্প সুদে বাংলাদেশকে ঋণ সহায়তা দিয়ে আসছে, সেটি আরও কয়েক বছর অব্যাহত রাখবে আমরা প্রত্যাশা করছি। অর্থাৎ ২০২৪ সাল পর্যন্ত এ সুবিধা থাকবে।

রোববার (১০ ফেব্রুয়ারি) বিশ্বব্যাংকের বিদায়ী কান্ট্রি ডিরেক্টর চিমিয়াও ফান মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। রাজধানীর শেরেবাংলা নগরের মন্ত্রীর দফতরে সাক্ষাৎ করেন চিমিয়াও ফান।

পরে মন্ত্রী সাংবাদিকদের বলেন, বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর চিমিয়াও ফান সাড়ে ৩ বছর বাংলাদেশে ছিলেন এবং ১০ বছর ধরে বিভিন্ন দেশে বিশ্বব্যাংকের আবাসিক প্রতিনিধি হিসাবে কাজ করেছেন। তিনি বাংলাদেশে থাকাকালীন এখানকার অগ্রগতি নিজ চোখে দেখেছেন। তিনি বলেছেন, বাংলাদেশের অগ্রগতিতে তিনি অভিভূত। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের জন্য কোনো প্রকল্প নেওয়া হলে বিশ্বব্যাংক সহায়তা দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ