Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে গতকাল রোববার উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনা চলছিল। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আইনজীবী সমিতি মিলনায়তনে চলে ভোটগ্রহণ। ৩ হাজার ৪২৬ জন ভোটারের মধ্যে ২ হাজার ৭৪৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
এবারের নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক মতাদর্শে বিভক্ত হয়ে চারটি প্যানেল প্রতিদ্ব›িদ্বতা করছে। এগুলো হচ্ছে আওয়ামী লীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপি-জামায়াতপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট, স্বতন্ত্র ভাবধারা নিয়ে গঠিত সমমনা আইনজীবী সংসদ ও বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী পরিষদ। জেলা আইনজীবী সমিতির মোট ১৯টি পদের মধ্যে সমন্বয় পরিষদ ও ঐক্যফ্রন্ট প্রত্যেক পদে প্রার্থী দিয়েছে। সমমনা ৫টি পদে ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদ চারটি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে। স্বতন্ত্র প্রার্থী হয়েছেন একজন। সবমিলিয়ে মোট প্রার্থীর সংখ্যা ৪৮ জন।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে সভাপতি পদে প্রার্থী সৈয়দ মোক্তার আহম্মদ, সাধারণ সম্পাদক পদে আইয়ুব খান। ঐক্যফ্রন্টের সভাপতি পদে এস এম বদরুল আনোয়ার, সাধারণ সম্পাদক কাশেম চৌধুরী। সমমনা আইনজীবী সংসদের সভাপতি পদে চন্দন দাশ, সাধারণ সম্পাদক পদে তোহিদুল ইসলাম চৌধুরী টিপু ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদ থেকে সাধারণ সম্পাদক পদে জহির উদ্দিন মাহমুদ প্রতিদন্দ্বিতা করছেন। নিয়ম অনুযায়ী, প্রতিবছর ফেব্রুয়ারিতে জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। গত বছর আইনজীবী সমিতির ১৯ পদের মধ্যে সভাপতিসহ ৭ পদে আওয়ামী লীগ এবং সাধারণ সম্পাদকসহ ১২ পদে বিএনপি-জামায়াত সমর্থিতরা জয় পেয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ