Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

‘প্রযুক্তিনির্ভর পাঠদানে শিক্ষার্থীরা জ্ঞান-বিজ্ঞানে হবে অগ্রসর নাগরিক’

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

প্রযুক্তি নির্ভর পাঠদানের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞান-বিজ্ঞানে অগ্রসর নাগরিক হিসেবে বিকশিত করতে হবে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে শিক্ষার্থীদের অংশগ্রহণ অপরিহার্য। কেননা মেধা ও মননের বিকাশে ক্রীড়া, সাহিত্য-সংস্কৃতির বিকল্প নেই। 

গত শনিবার চিটাগাং আইডিয়াল হাইস্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তাগণ একথা বলেন। পরিচালনা কমিটির সভাপতি প্রকৌশলী মনজারে খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্ত্তী।
আরো বক্তব্য রাখেন ২১নং জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাস সুমন, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক ড. গাজী গোলাম মাওলা, চিটাগাং আইডিয়াল ট্রাষ্টের ম্যানেজিং ট্রাষ্টি ডা. একেএম ফজলুল হক, একাডেমীর এডভাইজার সাবেক অধ্যক্ষ আমেনা শাহীন, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান ও ট্রাষ্টের প্রধান নির্বাহী প্রফেসর ড. মুহাম্মদ ইউসুফ, প্রধান শিক্ষক শাহীদা নাসরিন শিউলী।
পরে অতিথিবৃন্দ সাহিত্য-সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন