Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

শিশুকে ধর্ষণের পর হত্যা একজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

১০ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রোববার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহির আলী এ রায় দেন। দণ্ডিত আসামি আমির হোসেন জামাল বর্তমানে কারাগারে আছেন। তার বাড়ি ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানায়।
ট্রাইব্যুনালের পিপি এম এ নাসের বলেন, ধর্ষণের পর শিশুটিকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় ১৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দিয়েছেন। তিনি জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং ৯ (২) ধারায় তাকে মৃত্যুদণ্ডের সাথে এক লাখ টাকা জরিমানা করা হয়।
উল্লেখ্য, ২০০৮ সালের ১৬ মে হাটহাজারী উপজেলার মেখল গ্রামে ফুফুর বাড়িতে বেড়াতে যাওয়া শিশুটিকে ওই বাড়ির কৃষিশ্রমিক আমির ধর্ষণ করেন। পরে শিশুটিকে হত্যা করে লাশ খালে ফেলে দেয়া হয়। পরদিন শিশুটির লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় শিশুটির বাবা আবদুর রহিম বাদি হয়ে আমির হোসেনকে আসামি করে হাটহাজারী থানায় মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ