Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

বাংলাদেশের কাছে পাত্তাই পেল না ইংল্যান্ড

যুব টেস্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

টি-টোয়েন্টি, ওয়ানডের পর যুব টেস্টেও বাংলাদেশের কাছে পেরে উঠল না ইংল্যান্ড। বাঁহাতি স্পিনার মিনহাজুর রহমানের ঘূর্ণিতে বাংলাদেশ যুবদলের কাছে প্রথম যুব টেস্টে লড়াই করতে পারেনি ইংলিশ যুবারা। গতকাল চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চতুর্থ শেষ দিনে বাংলাদেশ পেয়েছিল মাত্র ৩৫ রানের লক্ষ্য। দুই উইকেট হারিয়ে অনায়াসে সেই লক্ষ্যে পৌঁছে যায় আকবর আলীর দল।
প্রথম ইনিংসে ইংলিশদের ২৮০ রানে গুটিয়ে দিয়ে ৩৯৮ রান করে ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। বড় রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে নেমে মিনহাজের ঘূর্ণির সামনে পড়ে তারা অলআউট হয়ে যায় মাত্র ১৫২ রানে। ২৮ রান দিয়ে ৬ উইকেট নিয়ে ইংলিশদের ঘুরপাক খাওয়ান মিনহাজ। যুব টেস্টে এটি বাংলাদেশের কোনো বোলারের দ্বিতীয় সেরা বোলিং। গত অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে আরেক বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান ৯৩ রানে নিয়েছিলেন ৭ উইকেট। সেটাই যুব টেস্টে বাংলাদেশের কোনো বোলারের সেরা বোলিং। প্রথম ইনিংসে ৩ উইকেট নেয়া মিনহাজের ঝুলিতে এক টেস্টে ৯ শিকার।
আগামী শুক্রবার থেকে একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ও শেষ যুব টেস্টে নামবে দুদল।

সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ : ২৮০ ও ২য় ইনিংস: (আগের দিন ৮৯/৬) ৮৪.৩ ওভারে ১৫২ (হিল ৩২, হলম্যান ২৯, কাদরি ৫, ফিঞ্চ ৪, মোরলে ০*; গালিব ৩/৩০, শামিম ০/৭, রুহেল ০/৮, মিনহাজুর ৬/২৮, রাকিবুল ০/৪৮, হৃদয় ০/১১, শাহাদাত জুনিয়র ১/৬)।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ৩৯৮/৯ ও ২য় ইনিংস : (লক্ষ্য ৩৫) ১০ ওভারে ৪০/২ (তানজিদ ০, অমিত ১০, শামিম ২০*, পারভেজ ৬*; ফিঞ্চ ১/৬, হলম্যান ১/১৯, কাদরি ০/১১)।
ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ৮ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মিনহাজুর রহমান (বাংলাদেশ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন