Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ দেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী--স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সরস্বতী পূজায় বিপুল জনসমাগম প্রমাণ করে বাংলাদেশের মানুষ অসা¤প্রদায়িক চেতনায় বিশ্বাসী। অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হয়ে এ দেশের মানুষ সব ধর্মের উৎসবে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে। গতকাল রোববার সকালে রাজধানী উচ্চ বিদ্যালয় ও খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে সরস্বতী পূজা মন্ডপ পরিদর্শন করে এ সব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি বলেন, বাংলাদেশের হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও মুসলমানরা আলাদা ধর্মে বিশ্বাসী হলেও তারা মনেপ্রাণে বাঙালি। এই বাঙালিরা সানন্দে সব উৎসব পালন করে থাকে। দেবী সরস্বতীর কাছে পূজা অর্চনা করে শিক্ষার্থীরা যেন সঠিক প্রজ্ঞা ও জ্ঞানের আলোতে বিকশিত হয়ে আগামীর সুন্দর ও অসাম্প্রদায়িক বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারে, আমরা সেই কামনা করি।
পূজার নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মানুষ যেন শান্তিতে উৎসব পালন করতে পারে সে ব্যবস্থাই করা হয়েছে। প্রতিটি মন্ডপ পরিকল্পিত নিরাপত্তার আওতায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ