Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বিশ্ব ইজতেমা সফল করার আহ্বান

বেফাকের শূরার অধিবেশনে শীর্ষ উলামায়ে কেরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের (বেফাক) মজলিসে শূরার অধিবেশনে আগামী ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি নির্ধারিত সময়ে ইজতেমায় উলামা, ছাত্র ও তাবলিগ সাথীদেরকে অংশ গ্রহণ করার অনুরোধ করা হয়েছে। গতকাল সকালে বেফাক মিলনায়তনে বোর্ডের মজলিসে শূরার বৈঠকে এ আহবান জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন বেফাকের সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদীস আল্লামা আরশাফ আলী।
অধিবেশনে বলা হয় পঞ্চগড়ে আহুত কাদিয়ানী ইজতেমা ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র। ৯৫% মুসলমানের এ দেশে ইসলামের নামে কাদিয়ানী মতবাদ চলতে পারে না, চলতে দেয়া যায় না। অধিবেশনে যে কোনো মূল্যে কাদিয়ানী ইজতেমাকে প্রতিহত করার ঘোষণা দিয়ে বলা হয়, মুসলমানদের ঈমান আকিদার সাথে সাংঘর্ষিক এ কাদিয়ানী ইজতেমা বন্ধের জন্য সরকারকে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। ওআইসির সম্মেলনে গৃহীত প্রস্তাবের আলোকে কাদিয়ানীদেরকে সরকারিভাবে অমুসলিম ঘোষণা দিতে হবে। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আল্লামা নূর হোসাইন কাসেমী, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা আব্দুল হামিদ, পীর সাহেব মধুপুর, মাওলানা ছফিউল্লাহ, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা যোবায়ের আহমাদ চৌধুরী, মাওলানা মাহফুজুল হক, মুফতি নুরুল আমীন, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মুসলেহউদ্দীন রাজু, মুফতি নেয়ামতুল্লাহ, মাওলানা কেফায়েতুল্লাহ আযহারী, মুফতি মিজানুর রহমান সাঈদ, মাওলানা আনোয়ার, মাওলানা নূরুল হুদা ফয়েজী, মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, মাওলানা মুনিরুজ্জামান, মাওলানা মসউদুল করীম, মাওলানা যোবায়ের আহমাদ আনসারী, মাওলানা রুহুল আমীন খান উজানবী, মাওলানা আব্দুল রব ইউসুফী, মাওলানা নেয়ামতুল্লাহ ফরিদী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন