Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

ফের সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ২২ রোহিঙ্গা আটক

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:০৫ পিএম

অবৈধভাবে সমুদ্রপথে কক্সবাজারের টেকনাফ উপকূল দিয়ে মালয়েশিয়া যাওয়ার সময় ২২ রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এরা সবাই উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা শিবিরের বাসিন্দা। রোহিঙ্গারা দালালদেরকে মোটা অংকের টাকা দিয়ে অবৈধভাবে মালয়েশিয়ায় গমন করছিলেন।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আছাদুদ-জামান চৌধুরী জানান, রবিবার গভীর রাতে টেকনাফ সদর ইউনিয়নের উত্তর লম্বী উপকূল এলাকায় দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার জন্য রোহিঙ্গাদের একটি গ্রুপ প্রস্তুতি নিচ্ছিল। সংবাদ পেয়ে খুরেরমূখ বিওপির চেকপোষ্টের বিজিবির হাবিলদার মোঃ তাজুল ইসলামের নেতৃত্বে বিজিবির একটি টহলদল ওই এলাকায় অভিযান চালিয়য়ে ২২ রোহিঙ্গাকে আটক করতে সক্ষম হয়। এদের মধ্যে ১১জন শিশু, ১০ নারী ও একজন পুরুষ রয়েছে। এসময় সমুদ্র তীরে কোন নৌকা আসে নাই বিধায় ও দালালচক্রের কাউকে আটক করা সম্ভব হয়নি।

তাদেরকে সোমবার স্ব-স্ব রোহিঙ্গা শিবিরে পাঠিয়ে দেওয়া হয়েছে।
উল্লেখ্য, এর আগে গত দুই দিনে কক্সবাজারের উখিয়া-টেকনাফ উপকূল দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার পথে ৭০ জন রোহিঙ্গাকে উদ্ধার করা করে বিজিবি ও পুলিশ। এর মধ্যে ৩৮ জন রোহিঙ্গা নারী। তাদের বয়স ১৫-২০ এর মধ্যে। তাদের গভীর সমুদ্রে নোঙ্গর করা জাহাজে তুলে দেওয়ার কথা ছিল। ওই সময় চার দালালকেও আটক করা হয়। তারা হলেন-কক্সবাজারের টেকনাফের মোহাম্মদ মহিবুল্লাহ (২০), মোহাম্মদ হুমায়ুন (১৮), মোহাম্মদ মামুন (১৮) ও উখিয়ার আব্দুল কাদের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ