Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

সড়ক দূর্ঘটনায় নিহত শিশু ফাইজার পরিবারকে ১ লক্ষ টাকা দিতে হাইকোর্টেও নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ২:২৪ পিএম

সড়ক দূর্ঘটনায় নিহত শিশু ফাইজা তাহসিনার পরিবারকে ১ লক্ষ টাকা ১৫ দিনের মধ্যে দিতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ জনস্বার্থে আনা এক রিটের প্রাথমিক শুনানি শেষে এ আদেশ দেয়। রিটের পক্ষে আইনজীবী ব্যারিষ্টার মো. আবদুল হালিম এ কথা জানান। তিনি বলেন, স্বরাষ্ট্র, যোগাযোগ সচিব এবং বিআরটিএ’র চেয়ারম্যানকে এ আদেশ বাস্তবায়ন করতে হবে। এছাড়াও আদালত রুলও জারি করেছে। রুলে সড়ক দূর্ঘটনায় নিহত সাংবাদিক কন্যা ফাইজা তাহসিনা (১০), মো. মিরাজ খান (৫), নুসরাত চৌধুরী (২৩), লিজা আক্তার (৯) ও আহমেদ রিফাত (৬)-এর পরিবারকে কেন ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে না-সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।
সম্প্রতি এরা দেশের বিভিন্ন স্থানে সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছেন। চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন এবং ব্লাষ্ট জনস্বার্থে রিটটি দায়ের করেন। রিটে স্বরাষ্ট্র সচিব, যোগাযোগ সচিবসহ ১৮ জনকে রেসপনডেন্ট করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দূর্ঘটনা


আরও
আরও পড়ুন