Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

মেগা রোড শো শুরু রাহুল, প্রিয়াঙ্কার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:১১ পিএম

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে মাঠ দখল করতে ‘গোলাপি সেনা’ নিয়ে ময়দানে নামলেন প্রিয়ঙ্কা গান্ধী। সোমবার রাহুল গান্ধীকে পাশে নিয়েই উত্তরপ্রদেশ থেকে লোকসভা নির্বাচনের লড়াইটা শুরু করলেন তারা।

সোমবার স্থানীয় সময় বেলা ১টা নাগাদ তিনি পৌঁছে যান লখনউ বিমানবন্দরে। তার কিছু ক্ষণের মধ্যেই রাহুলের সঙ্গে বাসের ছাদে উঠে রোড শো শুরু করেন প্রিয়াঙ্কা। সঙ্গে ছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, প্রদেশ কংগ্রেস সভাপতি রাজ বব্বর। কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়ে পুরো রাস্তা। রোড শোয়ে রাহুল গান্ধীর হাতে ছিল যুদ্ধ বিমান রাফালের মডেল।

বিমানবন্দর থেকে আলমবাগ, চারবাগ, হুসেনগঞ্জ, লালবাগ, হজরতগঞ্জ, মায়াবতীর ‘শুঁড় তোলা’ হাতির মূর্তির পার্ক ঘেঁষে রোড-শো যায় কংগ্রেস দফতর নেহরু ভবনে। পুরো রাস্তাটা ঘিরে ফেলা হয়েছিল রাহুল-প্রিয়াঙ্কাদের বিশাল বিশাল পোস্টারে। রাস্তায় গোলাপি জামা পরে ঘুরেছে প্রিয়াঙ্কার গোলাপি সেনাও।

কংগ্রেসের কর্মী-সমর্থকদের মধ্যে এমন ৫০০ জনকে আলাদা করে বেছে নেওয়া হয়েছিল যাদের পরেছিল প্রিয়াঙ্কা গান্ধীর ছবি এবং স্লোগান ছাপা গোলাপি জামা। তারাই প্রিয়াঙ্কার গোলাপি সেনা। তাদের জামায় হিন্দিতে লেখা, ‘দেশের সম্মানের জন্য, প্রিয়াঙ্কাজি ময়দানে, মনও দেব, সম্মানও দেব, প্রয়োজন পড়লে জীবনও দেব।’

রোববার লখনউয়ের সমস্ত কর্মী-সমর্থকের উদ্দেশে কংগ্রেসের শক্তি অ্যাপে প্রিয়াঙ্কা একটি অডিও বার্তা দেন। তাতে তিনি বলেন, ‘নমস্কার আমি প্রিয়ঙ্কা গান্ধী ভদরা বলছি। আমি আগামী কাল লখনউ আসছি। আমার আশা আমরা সবাই মিলে একটা নতুন রাজনীতি শুরু করব, এমন একটা রাজনীতি যেখানে আপনারাও অংশীদার— আমার যুব বন্ধুরা, আমার বোনেরা এবং সবচেয়ে দুর্বল মানুষও, সকলের কথা শোনা হবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাহুল

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন