Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

মেট্রোরেলের কাজ শেষ হবে ২০২২ সালে -পরিকল্পনামন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:১৭ পিএম | আপডেট : ৬:৫৭ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০১৯

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হতে অপেক্ষা করতে হবে আরও ৩ বছর। ২০২২ সালের মধ্যে এ অংশের কাজ শেষ করতে পারবে বলে আশা করছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)। সোমবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ে সাংবাদিকদের একথা জানান মন্ত্রী।

এর আগে, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জাইকার চিফ কান্ট্রি রিপ্রেজেন্টটিভ হিতোসি হিরাতা। সাক্ষাতের পর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের জানান, অর্থনৈতিক অঞ্চল ও বিদ্যুৎ খাতে বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে সংস্থাটি। তাছাড়া মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্রসহ জাইকার অন্যান্য প্রকল্পগুলো অন ট্রাকে রয়েছে বলেও জানিয়েছেন জাইকার প্রতিনিধিরা।

মন্ত্রী বলেন, হলি আর্টিজানে জঙ্গি হামলার কারণে কিছুটা বাধাগ্রস্ত হওয়ায় প্রকল্প বাস্তবায়ন পিছিয়েছে। তবে এখন কোনো সমস্যা নেই, সরকারের নিরাপত্তার কারণে তারা (জাইকা) সন্তুষ্ট হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ