Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজস্থানে সোয়াইন ফ্লুতে মৃতের সংখ্যা বেড়ে ১০৭

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১৬ পিএম

ভারতের রাজস্থান রাজ্যে সোয়াইন ফ্লুতে আক্রান্ত রোগীদের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। এতে চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ১০৭ জন। এছাড়া রোববার নতুন করে আরও প্রায় ৮৭ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত করা হয়। ফলে এতে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯শ’ ছাড়িয়েছে। রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে দেওয়া রিপোর্টে এই তথ্য জানানো হয়েছে। খবর এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, রাজ্যের নাগাউর এবং বিকান এলাকায় এই সোয়াইন ফ্লু ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জন বাসিন্দার মৃত্যুর খবর পাওয়া গেছে। ফলে গোটা রাজ্যে বর্তমানে এই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জন। তাছাড়া পার্শ্ববর্তী কোটা জেলায় সর্বাধিক ১৭ জন রোগী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। একইসঙ্গে বারমের, উদয়পুর, প্রতাপগড়, হনুমানগড়, আজমেঢ় এলাকায় বসবাসরত অসংখ্য লোক এই ভাইরাস জনিত সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে বেশ কয়েকজনকে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, এই রোগে আক্রান্ত ব্যক্তির কাশি, হঠাৎ জ্বর, মাথা ব্যথা, গলা ব্যথা, পেশির খিঁচুনির মতো উপসর্গ দেখা দেয়। তবে তা যদি মারাত্মক আকার ধারণ করে তাহলে নিউমোনিয়া, শরীরের একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ অবশ হয়ে যাওয়া এমন কী তাদের মৃত্যু পর্যন্ত হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ