Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

পরিমাপে কারচুপির অপরাধে ২টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা

বিএসটিআই’র অভিযান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৩৩ পিএম

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে রাজধানীর ২ টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। সোমবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর তেজগাঁও ও কল্যাণপুর এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় এ মামলা দায়ের করা হয়। অভিযুক্ত ২টি পাম্পের মধ্যে এলেনবাড়ী এলাকার মেসার্স ট্রাস্ট ফিলিং স্টেশনের ১০টি অকটেন ও একটি ডিজেল ইউনিট পরিমাপে কম প্রদান এবং মেসার্স সিটি ফিলিং স্টেশনের ডিজেল ইউনিটে পরিমাপে বেশি প্রদান করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন লঙ্ঘিত হওয়ায় প্রতিষ্ঠান ২টির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়াও রাজধানীর কল্যাণপুর ও দারুসসালাম এলাকার মেসার্স খালেক সার্ভিস স্টেশন ও মেসার্স সোহরাব সার্ভিস স্টেশন পরিদর্শনকালে পরিমাপে সঠিক প্রদান করায় তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

বিএসটিআই’র অভিযানে সংস্থাটির পরিচালক (মেট্রোলজি) মো. আনোয়ার হোসেন মোল্লা ও উপ-পরিচালক (মেট্রোলজি) মো. রেজাউল হক, উপ-পরিচালক (সিএম) গোলাম বাকীসহ মাঠ পর্যায়ের কর্মকর্তরা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ