Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সিপিইসিকে আরো গতিশীল করতে একমত পাকিস্তান, চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চায়না-পাকিস্তান ইকোনমিক করিডোরকে ভবিষ্যতে আরো গতিশীল ও চলমান প্রকল্পগুলো সময়মতো শেষ করার ব্যাপারে পাকিস্তান ও চীন একমত হয়েছে। রেডিও পাকিস্তান এ খবর দিয়েছে।
ইতোপূর্বে প্রকাশিত একটি খবরের ব্যাখ্যা দিতে গিয়ে পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন যে সিপিইসি’র কোন প্রকল্প বিলম্বিত হচ্ছে না। তিনি বলেন, অষ্টম যৌথ সহযোগিতা কমিটির বৈঠক সিপিইসির সম্প্রসারণকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছে। তিনি বলেন, সামাজিক অর্থনৈতিক উন্নয়নের উপর যৌথভাবে মনযোগ দেয়া হচ্ছে। শিল্প ও কৃষিখাতে সহযোগিতা জোরদার করা হয়েছে। সিপিইসি’র কেন্দ্রিয় স্তম্ভ ও আন্তঃআঞ্চলিক কানেকটিভিটির ক্ষেত্রে গোয়াদারের গুরুত্ব স্বীকার করে নিয়ে পাকিস্তান ও চীন এই বন্দর এবং এর সহায়ক প্রকল্পগুলোর কাজ দ্রুততর করার ব্যাপারে একমত হয়েছে। মুখপাত্র সবশেষে বলেন যে কৃষিখাতে পাকিস্তান ও চীন সহযোগিতা দ্রæততর করেছে। জলবায়ুর পরিবর্তন, পানি ব্যবস্থাপনা, বনায়ন ও ইকোলজিক্যাল সংরক্ষণের ক্ষেত্রে বিশেষ মনযোগ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন

১০ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ