Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

এই ইভিএম থাকলে লন্ডনেও পদ্ম ফোটাতে পারবে বিজেপি

গেরুয়া শিবিরকে নিশানা শিবসেনার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বিজেপির বিরুদ্ধে এবার মুখ খুলল শিবসেনা। বিশেষ করে ইভিএম, মহরাষ্ট্র বিজেপির ৪৩ আসন পাওয়ার দাবি, রাফাল চুক্তি নিয়ে কেন্দ্রকে তুলোধনা করল উদ্ধব ঠাকরের দল।
দলের মুখপত্র সামনা-য় এক প্রতিবেদনে লেখা হয়েছে, ‘ফডনবিশ দাবি করছেন এবার লোকসভা নির্বাচনে বিজেপি রাজ্যে ৪৩টি আসন দখল করবে। এরকম আত্মবিশ্বাসের তারিফ করতে হয়। অমিত শাহের সামনে ওই ধরনের আত্মবিশ্বাস দেখানোর জন্য বেশ সাহসের প্রয়োজন। ফডনবিশ বলেছেন তিনি নাকি শরদ পাওয়ারকেও হারাতে পারেন তাঁর নিজের কেন্দ্রে। এরকম আত্মবিশ্বাস থাকলে তো বিজেপি ৫৪৮ আসনও পেতে পারে।‘
গত লোকসভা নির্বাচনের পর থেকেই বিজেপির বিরুদ্ধে ইভিএমে ত্রুটি ও কারচুপির অভিযোগ তুলেছে। বিরোধীদের সেই অভিযোগ এখন বিজেপির প্রাক্তন জোটসঙ্গীর হাতিয়ার। প্রতিবেদনে লেখা হয়েছে, ত্রুটিপূর্ণ ইভিএম থাকলে লন্ডন-আমেরিকাতেও পদ্ম ফুটতে পারে। রামমন্দির নির্মাণ নিয়ে বিজেপি প্রতিশ্রুতি ভঙ্গ করেছে বলে অভিযোগ করা হয়েছে। বলা হয়েছে, সমস্যার সমাধান না করে বিজেপি নেতারা বিরোধীদের কুরুচিকর ভাষায় আক্রমণ করতেই ব্যস্ত। রাজ্যে কৃষকদের দুর্দশা মোচন করতে ব্যর্থ ফডনবিশ সরকার। রাজ্যে ২৪০০০ শিক্ষকের পদ খালি। কৃষকরা বিক্ষোভ দেখাচ্ছেন। আর বিজেপি শুধু লোকসভা নির্বাচনে জেতার কথা ভাবছে।
প্রতিবেদনে লেখা হয়েছে, বিজেপি ভুলে যাচ্ছে, ক্ষমতা আজ রয়েছে কাল নেই। কিন্তু এই বিজেপি ক্ষমতার নেশায় মত্ত। দেশের কোনও জ্বলন্ত সমস্যা নিয়ে এদের মাথাব্যাথা নেই। রাফাল চুক্তি নিয়ে যারা প্রশ্ন তুলেছেন তারা দেশপ্রেমিক।কিন্তু যারা তা করেছে তাদের বিশ্বাসঘাতক বলা হচ্ছে। দেশভক্তির সংজ্ঞাটাও বদলে দিচ্ছে বিজেপি। সূত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ