Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

বদলি ঠেকিয়ে আলোচিত কৃষি কর্মকর্তা

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

রাজশাহীর তানোরের আলোচিত উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম তদ্বিরের মাধ্যমে তার বদলি আদেশ রোহিত করে ফের আলোচনায় উঠে এসেছে। সূত্র জানায়, সম্প্রতি তানোর উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলামকে রাজশাহীর বাগমারা উপজেলায় ও বাগমারা উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুল ইসলামকে তানোর বদলি করা হয়। কিন্তু বাগমারায় কৃষি কর্মকর্তার জন্য কোনো গাড়ি বরাদ্দ ও তানোরের মতো সুযোগ সুবিধা না থাকায় তিনি সেখানে যেতে অসম্মতি প্রকাশ করে বদলি আদেশ ঠেকাতে বড় অঙ্কের অর্থ নিয়ে তদ্বির শুরু করে ও বদলি আদেশ ঠেকাতে সফল হয়।

আলোচিত এই কর্মকর্তার বদলি আদেশ ঠেকানোর খবর ছড়িয়ে পড়লে কৃষক সমাজ ও সার কীটনাশক ব্যবসায়ীদের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কৃষি কর্মকর্তার ঘনিষ্ঠ উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আলতাফ হোসেনকে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে নোটিশ দেয়া হয়েছে।

এ বিষয়ে তানোর উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, বাগমারা কৃষি কর্মকর্তা রাজিবুল ইসলাম তার বদলি আদেশ স্থানীয় এমপি মহোদয়ের দ্বারা স্থগিত করেছেন তাই তিনি সেখানে যেতে পারছেন না। এ ব্যাপারে উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, দুদক থেকে তাকে কোনো নোটিশ করা হয়নি।

এ ব্যাপারে আঞ্চলিক কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, দুই কর্মকর্তাকে বদলি করা হয়েছে তবে তারা কর্মস্থলে যোগদান করেছেন কি না সেটা খোঁজখবর নিয়ে দেখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বদলি ঠেকিয়ে আলোচিত
আরও পড়ুন