Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।

আ.লীগ বিএনপি সমর্থিত প্যানেল সমান পদে বিজয়ী

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৯টি পদের মধ্যে সরকারি দল আওয়ামী লীগ সমর্থিত প্যানেল সাধারণ সম্পাদকসহ ৯টি এবং বিএনপি সমর্থিতরা সভাপতিসহ সমান সংখ্যক পদে বিজয়ী হয়েছেন। বাকি একটি পদে স্বতন্ত্র প্যানেলের প্রার্থী জয়ী হন। রোববার সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত ভোট গ্রহণের পর রাত ১২টায় ফল ঘোষণা করা হয়। গত বছরের নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল সাধারণ সম্পাদকসহ ১২টি পদে বিজয়ী হয়েছিলো। সভাপতিসহ বাকি ৭টি পদে বিজয়ী হন আওয়ামী লীগ সমর্থিতরা।

এবারের নির্বাচনে সভাপতি পদে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্যফ্রন্টের প্রার্থী নগর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি বদরুল আনোয়ার এক হাজার ২৩৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সৈয়দ মোক্তার আহম্মদ পেয়েছেন ৮০২ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মো. আইয়ুব খান। তিনি পেয়েছেন এক হাজার ৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্যানেল সমমনা সংসদের তৌহিদুল ইসলাম চৌধুরী টিপু পেয়েছেন ৮৩৮ ভোট।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে বিএনপি সমর্থিত মো. ইসহাক, সহ-সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত মোহাম্মদ রফিকুল আলম ও সহ-সাধারণ সম্পাদক পদে মো. রাশেদ ফারুকী, অর্থ সম্পাদক পদে বিএনপি সমর্থিত রফিকুল আলম এবং সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে জেবুন্নাহার লীনা, পাঠাগার সম্পাদক পদে সমমনা প্যানেলের ভাস্কর রায়, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত মোহাম্মদ হাসান মুরাদ জয়ী হয়েছেন।

কার্যনির্বাহী সদস্যের ১০টি পদের মধ্যে বিএনপির ৫ জন ও আওয়ামী লীগের ৫ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন, মোহাম্মদ আলী ইয়াসিন, মোহাম্মদ জাহিদুল ইসলাম চৌধুরী, পাইরিন আক্তার, মো. আরিফুদ্দিন চৌধুরী, জয়নাল আবেদীন সম্রাট, মোহাম্মদ আফজাল হোসেন, মো. শাহেদ-উল-আলম সাইমন, মো. নাসির উদ্দিন রুবেল, আবদুল জব্বার, মো. রিয়াদ উদ্দিন। নির্বাচনে আইনজীবীদের ৪টি প্যানেল থেকে মোট ৪৮ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেন। মোট ৩ হাজার ৪২৬ জন ভোটারের মধ্যে ভোট দেন ২ হাজার ৭৩৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ