Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বিএনপির ৩১ নেতাকর্মী কারাগারে

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নাশকতার অভিযোগে ৬টি মামলায় আত্মসমর্পণের পর বিএনপির ৩১ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল (সোমবার) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, নগরীর সদরঘাট থানায় ৬টি মামলায় বিএনপি নেতাকর্মীরা হাইকোর্ট থেকে অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। ওই জামিনের মেয়াদ শেষে হাইকোর্টের আদেশ অনুযায়ী তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করে ফের জামিনের আবেদন করেন। আদালত আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। ৩১ জনের মধ্যে মহানগর বিএনপির সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর জয়নাল আবেদিন জিয়া এবং বেশ কয়েকজন থানা ও ওয়ার্ড কমিটির নেতা রয়েছেন।

উল্লেখ্য, জাতীয় নির্বাচনের আগে কয়েক হাজার বিএনপি নেতাকর্মীর নামে আড়াই শতাধিক মামলা হয়। এসব মামলায় প্রতিদিনই বিএনপি নেতাকর্মীরা কারাগারে হাজির হয়ে জামিনের আবেদন করছেন। বেশিরভাগ ক্ষেত্রে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম বিএনপির নেতাকর্মী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ