Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। সূত্র জানায়, কাদিয়ানি সম্প্রদায় আহমদিয়া মুসলিম জামাতকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা ও তাদের অপতৎপরতা বন্ধের দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল-সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
গত ৮ ফেব্রুয়ারি শুক্রবার বাদ জুমা ঈমান আকিদা রক্ষা কমিটির আহবানে পঞ্চগড় পৌর এলাকার সব মসজিদ থেকে মুসল্লিরা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা শহরের শেরেবাংলা পার্কের ধারে সমবেত হন। তারা পঞ্চগড়-ঢাকা মহাসড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করতে থাকেন। এ সময় সমাবেশে বক্তব্য দেন ঈমান আকিদা রক্ষা কমিটির সভাপতি ড. মোহাম্মদ আব্দুর রহমান, সাধারণ সম্পাদক ক্বারি মো: আব্দুল্লাহ, কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি আ ন ম আব্দুল করিম, পঞ্চগড় বাজার জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ মো: আবু বক্কর সিদ্দিক, মাওলানা মুফতি মো: আব্দুর রহমান, কমিটির প্রচার সম্পাদক হাফেজ মীর মোর্শেদ তুহিন প্রমুখ। সমাবেশ শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে।

 



 

Show all comments
  • Mohammed Anwer Hossain ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১০ এএম says : 0
    উপনিবেশিক বৃটিশ গোয়েন্দাদের ইসলাম বিরোধী ষড়যন্ত্রের মধ্যেমে জন্ম নেয়া কাদিয়ানী সম্প্রদায় কেনো ভাবেই মুসলিম নয়! বরং ইসলাম বিরোধী কাফির!
    Total Reply(0) Reply
  • M.A. Sarder ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১১ এএম says : 0
    আমরা মুসলিমরা, যে নিজেকে মুসলিম দাবি করে, তাদের অমুসলিম ঘোষণা করার আমরা কে???? তাদের এবং আমাদের ব্যাপারে তো আল্লাহ কিয়ামাতের দিন সিদ্ধান্ত নিবেন! কে কি করল সেদিকে না তাকিয়ে নিজের দিকে তাকানো উচিৎ। আমরা যে পাপ করি তাতে নিজেরাই ক্ষমা পাব তো?? আমরা আশাবাদী ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Md Abir Hossain ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১১ এএম says : 0
    প্রাণ কোম্পানি কাদিয়ানীদের, সুতরাং যারা মুসলমান দাবিদার তারা প্রাণ কোম্পানির সব পণ্য কেনা বাদ দেন
    Total Reply(0) Reply
  • Eunus Mahmud Nibir ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১১ এএম says : 0
    বিদায় হজে মহানবী হযরত মুহাম্মদ( সঃ) বলেছিলেন ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করতে। কারো উপর কারো ধর্ম চাপিয়ে না দিতে। নিজেদের পাপের বোঝা নিজেরাই বহন করতে পারি না। উলটো স্বল্প জ্ঞান নিয়ে আমরা বাড়াবাড়ি করে বিভ্রান্ত ছড়াই।
    Total Reply(0) Reply
  • Dr.sheikh Farid Ahammod ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১২ এএম says : 0
    কাদিয়ানীরা এদেশের নাগরিক এটা সত্য কিন্তু ধর্মীয় বিষয়ে তাদের কর্ম কান্ডে যেহেতু আমাদের বরেন্য জ্ঞানী আলেম সমাজ তীব্র আপত্তি করেছে সেক্ষেত্রে রাষ্ট্র ও সরকার সূরাহ করে ষংঘর্ষ এড়ানো দরকার।এদেশের অধিকাংশ মুসলিম ও আলেম সমাজের ধারনা বা মনে করেন এবং সেটা তথ্যগত ও তত্ত্বগত দিক দিয়া তারা পথভ্রষ্ট ও ইসলাম ধর্মের মৌলিক বিষয়কে প্রশ্নবিদ্ধ করেন তাই অধিকাংশ মুসলমানের আপত্তিকে উপেক্ষা করা ঠিক হবেনা ।
    Total Reply(0) Reply
  • Sohel Hossain ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১২ এএম says : 0
    তারা(কাদিয়ানীরা) নিজেকে যদি মুসলিম বলে দাবি করে তাহলে মুসলিম হুকুম আহকাম মেনে চলুক অনথায় তাদেরকে বাতিল ঘোষণা করা হউক
    Total Reply(0) Reply
  • Rakib Hosain ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৩ এএম says : 0
    কাদিয়ানীদের ভুল টা জন্য মুসলিম সমাজের নানা ভাবে ক্ষতি হচ্ছে।তাদের কে সঠিক শিক্ষা টা দিতে হবে।কাফের ঘোষনা দেওয়া ভুল।।
    Total Reply(0) Reply
  • Majedul Hoque Chowdhury Tanjid ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৩ এএম says : 0
    আমরা কোন দিকে যাচ্ছি, বুঝতে পারছিনা। যারা আল্লাহর দেখানো পথে চলবেনা, তারা আল্লাহ'র দরবারে এমনিতেই নিসিদ্ধ হয়ে যাবে। তাদেরকে দুনিয়াবি নিসিদ্ধ করার কিছুনেই। কারন এটি আল্লাহর এখতিয়ার। কোন মানুষের কাছে নিসিদ্ধ করার দাবি জানানো মানে হল আল্লাহর সাথে সরিক করা।
    Total Reply(0) Reply
  • Md Shabuz Sharker ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৪ এএম says : 0
    মুসলিম ভাইরা আমার, আমি আপনাদের কাছে অনুরোধ করবো কোন মুসলিম ভাই যদি বিপদ গামি হয় তাহলে তাকে সঠিক পথে ফিরে আনার দায়ীত্ব আমাদের। তাই কে কাদিয়ানি সেই ভেবে আমরা বিবাদে জড়াবো না। কারন এই সুযগ নিয়ে বির্ধমিরা আমাদের মাঋে গোলযোগ শ্রষ্ঠি করবে। আজ এ মুসলিমদের সংকট কালে আমাদেরকে এক হতে হবে। অনেক দেশেয় মুসলমানের উপর চলছে নির্যাতন, তাই আমাদের এক হয়ে তাদের প্রতিবাদ করা অনেক জরুরী। কোন মুসলিম ভাই অন্য কোন মুসলিমদের সাথে মারা মারি করার সময় এখন নয়।
    Total Reply(0) Reply
  • Imran Bin Sarfuddin ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৫ এএম says : 0
    দুনিয়াতে বেঁচে থাকবার অধিকার সবারই আছে। সবাই-ই দেশের নাগরিক। কিন্তু, যারা মুসলমান নয় তাদের মুসলমান পরিচয়ে থাকার অধিকার নেই। তারা মুসলমানদের অন্তর্ভুক্ত না থাকার কারণ, ওরা নবিজি সা. কে শেষ নবি মানেনা। নবিজিকে শেষ নবি না মানলে কেউ মুসলমান হতে পারেনা। নবিজির সা. প্রতি মুহাব্বত থাকলে আসুন, কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবি তুলি।
    Total Reply(0) Reply
  • AL Riad ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৫ এএম says : 0
    বিভিন্ন মুসলিম দেশে তাদের সংখ্যা লঘু হিসেবে দেখা হয় এবং আইন করে সেটা করা হয়েছে।সুতরাং বাংলাদেশে তাদের মুসলিম না বলে সংখ্যালঘু বলা হোক সংবিধানে। এটা যৌক্তিক দাবি।তারা ইসলামের মুল কোন বিশ্বাসেই বিশ্বাসী নয়।হজ্বের বিরোধী সরাসরি।
    Total Reply(0) Reply
  • Azizul Islam ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৫ এএম says : 0
    আল্লাহ ব্যতীত আর কোন শরিক নেই মাবুদ নাই ইলাহ নাই এবং মোহাম্মদ রাসূলুল্লা (সঃ) আল্লাহর শেষ রাসূল যারা একথা গুলো বিশ্বাস করে না তারা কাফের মুশরিক এতে কোন সন্দেহ নাই যারা ওদের কে সমর্থন করে তারাও ওদের উত্তরসূরি।
    Total Reply(0) Reply
  • Sarowar Hossain Razu ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৬ এএম says : 0
    আমার জানামতে পাকিস্তানের গোলাম আহমেদ কাদিয়ানী নামে এক লোক ছিল, তিনি নিজেকে নবী দাবি করেছিল(নাউযুবিল্লাহ) তার অনুসারীরাই কাদিয়ানী নামে পরিচিত। তার মৃত্যু হয়েছিলেখা পায়খানার ভিতরে পরে।
    Total Reply(0) Reply
  • Hm Alam Md Alam ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৬ এএম says : 0
    আল্লাহ পাক এদেরকে অমুসলিম হিসাবে বানান নি ওরা না বুঝে অন্য পথে গেছে যেটা ইসলামের পথ না, এরা কিন্তু মুসলিম দাবি করে তবে মুসলমান না, নবী মেহাম্মদ কে যারা শেষ নবী মানেন না তারা কখনো মুসলমান হতে পারেনা, এদের যারা সাপুট করে তারাও এদের ভাই হিসাবে ধরা হবে।
    Total Reply(0) Reply
  • Jibon Rahman ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৭ এএম says : 0
    কাদেয়ানীদের কার্যকলাপ সম্পর্কে অামার কোন ধারণা নেই।দয়া করে কেউ কিছু জানাতে পারেন??
    Total Reply(0) Reply
  • মুহাম্মাদ কামাল হোসাইন সিরাজী ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৪৭ এএম says : 0
    কাদিয়ানীরা মুসলিম দাবী করলেও এরা মুসলমান নয়। সুতরাং এরা মুসলমান দাবী করতে পারে না। তাই তাদেরকে কাদেয়ানী ধর্ম নামে সংখ্যালঘু হিসেবে ঘোষনা করা হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ