Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

ঘুষ ও দুর্নীতির কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছে কৃষক

কৃষক-মজুর আন্দোলনের সভায় ডা. মোখতার হুসাইন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ডা. মোখতার হুসাইন বলেছেন, কৃষি প্রধান বাংলাদেশের কৃষকরা ক্ষতিগ্রস্ত হওয়ার অন্যতম কারণ হচ্ছে ক্ষমতাসীনদের খাই খাই রাজনীতি। স্বাধীনতার ৪৭ বছর পরেও প্রিয় মাতৃভূমি বাংলাদেশ আজ ঘুষখোর আর দুর্নীতিবাজদের কবলে। তিনি বলেন, সৎ মানুষগুলো আজ অসহায়ের মতো বাস করে অনেক ক্ষেত্রে মৌলিক ও মানবাধিকার থেকে বঞ্চিত। দেশের কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত। কৃষকদের ন্যায্য অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় গ্রামে গ্রামে ইসলামী কৃষক-মজুর আন্দোলনের শাখা গড়ে তুলতে কৃষকদের প্রতি তিনি আহ্বান জানান।
গতকাল বিকেলে খুলনার নবপল্লী কমিউনিটি সেন্টারে ইসলামী কৃষক-মজুর আন্দোলন খুলনা জেলা ও মহানগর শাখার নতুন কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের খুলনা মহানগর সভাপতি হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মাসুমের সভাপতিত্বে মাওলানা শাহ্ আলম ও মো. হায়দার আলীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ-সভাপতি গাজী নূর আহমদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির। বক্তব্য রাখেন, গোলাম মোস্তফা সজিব মোল্লা, মুফতি আমানুল্লাহ, জিএম নওশের আলী ও মো. আবুল কালাম আজাদ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন

২৬ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ