Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮ ফাল্গুন ১৪২৫, ১৪ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

অভিযুক্ত ১৭ হজ এজেন্সির শাস্তি বাড়ল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৮ এএম

অভিযুক্ত বেসরকারি ১৭ হজ এজেন্সীর জামানত বাবদ জমাকৃত এফডিআরের সুদ ও আসল উত্তোলন, গ্রহণ ও বিতরণে নিষেধাজ্ঞা আরোপ করেছে ধর্ম মন্ত্রণালয়।
এজেন্সীগুলোর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় ধর্ম মন্ত্রণালয় জাতীয় হজ ও ওমরাহ নীতি অনুযায়ী জামানত বাজেয়াপ্ত ও লাইসেন্স বাতিল, লাইসেন্স বাতিল ও জরিমানা এবং লাইসেন্স স্থগিত ও জরিমানার শাস্তি আরোপ করে। কিন্তু হজ এজেন্সীগুলো আরোপিত শাস্তি অনুযায়ী জরিমানা পরিশোধ না করায় গত ৫ ফেব্রুয়ারি ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবদুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক চিঠিতে তাদের এফডিআর উত্তোলন, গ্রহণ ও বিতরণে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়।
দায়ী হজ এজেন্সিগুলো হচ্ছে, আল আমানত ট্রাভেলস (হজ লাইসেন্স নম্বর ১১), আল হাজ ট্রাভেল ট্রেড (হজ লাইসেন্স নম্বর ১৮), ব্রাইট ট্রাভেলস্ (হজ লাইসেন্স নম্বর ৪২), বুশরা ট্রাভেলস অ্যান্ড ট্যুরস (হজ লাইসেন্স নম্বর ৫৬৬), আল বারি ট্রাভেলস ইন্টারন্যাশনালস (হজ লাইসেন্স নম্বর ৬৩৫), ক্লাব ট্রাভেলস্ সার্ভিস (হজ লাইসেন্স নম্বর ৭২০), এম/এস জামান ইন্টারপ্রাইজ (হজ লাইসেন্স নম্বর ৯২৫), মদিনা এয়ার ইন্টারন্যাশনাল এভিয়েশন (হজ লাইসেন্স নম্বর ১০৪১), রয়েল তাইবা এভিয়েশন (হজ লাইসেন্স নম্বর ১১২৬), এস আহমেদ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস (হজ লাইসেন্স নম্বর ১১৩০ ), সাঈদ এয়ার ইন্টারন্যাশনাল (হজ লাইসেন্স নম্বর ১১৪৫), সোহারাদা ওয়াহেদ এয়ার ট্রাভেলস্ (হজ লাইসেন্স নম্বর ১২১৪ ), সোবহান এয়ার ট্রাভেলস (হজ লাইসেন্স নম্বর ১৪৩০) , হাজি হাফেজ ট্রাভেলস অ্যান্ড ট্যুরস (হজ লাইসেন্স নম্বর ১৩৫৮), সোহায়েল এয়ার ইন্টারন্যাশনাল (হজ লাইসেন্স নম্বর ১২৩৫), ম্যাক্সিম ট্রাভেলস এজেন্সি অ্যান্ড ট্যুরস (হজ লাইসেন্স নম্বর ১২৬৫ ) ও ইউরো এশিয়া ট্রাভেলস্ অ্যান্ড ট্যুরস (হজ লাইসেন্স নম্বর ১৩৫৩) ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন