Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আওয়ামী পন্থীদের প্যানেল ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৮ এএম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৯ -২০২০ সালের নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছেন আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সাদা প্যানেল। এই প্যানেলে সভাপতি প্রার্থী হিসেবে সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলালের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার সমিতির ভবনের উত্তর হলে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের ঘোষণা দেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সমিতির নির্বাচনে সম্পাদকীয় পদে সাতজন এবং সদস্য পদে সাতজনসহ মোট ১৪ পদে ভোটগ্রহণ করা হয়ে থাকে।
আওয়ামী প্যানেল থেকে সম্পাদকীয় পদে মনোনীত প্রার্থীরা হলেন- বিভাস চন্দ্র (সহসভাপতি), মো. জসিম উদ্দিন (সহসভাপতি), সৈয়দ আলম টিপু ( কোষাধ্যক্ষ), মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া (সহসম্পাদক) এবং কাজি শামসুল হাসান শুভ (সহসম্পাদক)। সদস্য পদে মনোনীত সাতজনের মধ্যে ছয়জন হলেন – মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন এবং হুমায়ূন কবির।

সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুর সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, এ এফ এম মেজবাহ, এ কে এম ফয়েজ, ড. বশির আহমেদ, ড. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, এ কেএম আমিন উদ্দিন মানিক প্রমুখ। আগামী মার্চে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ