Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

ধোনির দেশপ্রেম!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:০৪ এএম

হ্যামিল্টনে সোমবার নিজের দেশপ্রেম এমনভাবে জাহির করলেন ভারতীয় উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি- যা সবাইকে অবাক করেছে। এদিন দেশপ্রেমের বড় এক নজির স্থাপন করেছেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে ভারত হেরেছে ৪ রানে। এ ম্যাচে দলকে কোনো সহায়তাই করতে পারেননি ধোনি। দলের বিপদের সময়ে চার বল খেলে করেছেন মাত্র ২ রান। একে তো নিজের বাজে পারফরমেন্স, সঙ্গে শুধু ম্যাচই নয় সিরিজ হেরেছে তার দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হারতে হয়েছে ২-১ ব্যবধানে। কিন্তু এমন বাজে দিনেও সমর্থকদের মন জয় করে নিয়েছেন ধোনি। তাঁর দেশপ্রেম নিয়ে এখন সরব সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো।

নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের সময় নিরাপত্তাপ্রহরীদের চোখ এড়িয়ে মাঠে প্রবেশ করেন এক দর্শক-সমর্থক। তাঁর হাতে ছিল ভারতের জাতীয় পতাকা। ওই অবস্থায় সেই দর্শক ছুটে এসে ধোনিকে পা ছুঁয়ে সালাম করতে যান। কিন্তু ওই সময় দর্শকের হাত থেকে জাতীয় পতাকা প্রায় মাটিতে পড়ে যাচ্ছিল, সেটি দ্রুত তুলে নেন ধোনি। ঘটনার ভিডিও টুইটারের মাধ্যমে ছড়িয়ে পড়তেই সেটা ভাইরাল হয়ে যায়। ভারতের ক্রিকেটপ্রেমীরা ধোনির এই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে বলছেন তার দেশপ্রেমের কথা।

গতকাল সিরিজ নির্ধারণী ম্যাচে নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২১২ রান করে। জবাবে ২০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করতে সমর্থ হয় ভারত। ধোনি এদিন প্রথম ভারতীয় হিসেবে তিনশ’ টি-টোয়েন্টি ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন। তাঁর পেছনে আছেন স্বদেশী রোহিত শর্মা। যিনি ২৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড টি-টোয়েন্টিতে সব চেয়ে বেশি ৪৪৬ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন