Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

রুটের সেঞ্চুরিতে ধরাছোঁয়ার বাইরে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:২৪ এএম

গ্রস আইলেটে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে অনেকটা কোণঠাসা করে দিয়েছে ই্যাংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে জো রুটের সেঞ্চুরিতে ধরাছোঁয়ার বাইরে চলে গেছে তারা। তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ৩২৫ রান তুলেছে ইংলিশরা। লিড নিয়েছে ৪৪৮ রানের।

বিনা উইকেটে ১৯ রান নিয়ে তৃতীয় দিন খেলতে নামে ইংল্যান্ড। দিনের প্রথম বলেই ররি বার্নসকে (১০) প্যাভিলিয়নের পথ দেখান কেমো পল। দ্বিতীয় উইকেটে কেটন জেনিংস এবং জো ডেনলি মিলে গড়েন ৫৪ রানের জুটি।

তবে দারুণ খেলতে থাকা জেনিংসকে (২৩) বোল্ড করে এ জুটি ভাঙেন আলজেরি জোসেফ। এরপর দলের দায়িত্ব কাঁধে তুলে নেন অধিনায়ক জো রুট। তৃতীয় উইকেটে জো ডেনলির সঙ্গে এই ইংলিশ দলপতি যোগ করেন ৭৪ রান। ডেনলি ৬৯ রান করে ফেরার পর চতুর্থ উইকেটে জস বাটলারের সঙ্গে ফের ১০৭ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান রুট। বাটলার ফিরেন হাফসেঞ্চুরি করেই (৫৪ রান)। তবে রুটকে টলাতে পারেননি ক্যারিবীয় বোলাররা। বেন স্টোকসকে নিয়ে পঞ্চম উইকেটে তিনি দিন শেষে অবিচ্ছিন্ন আছেন ৭১ রানে। স্টোকস ২৯ রান নিয়ে ব্যাটিংয়ে। আর সেঞ্চুরিম্যান রুট ২০৯ বল খেলে ৯ চারের মারে ১১১ রানে অপরাজিত।

এতে স্পষ্ট টানা দুই টেস্ট হেরে সিরিজ হারানোর মধুর প্রতিশোধটা বোধ হয় বড় পরিসরেই নিতে যাচ্ছে ইংল্যান্ড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন