Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

জনস্বাস্থ্যের প্রধান প্রকৌশলী মো. ওয়ালিউল্লাহ

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হয়েছেন মো. ওয়ালিউল্লাহ। গতকাল (বুধবার) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে তাকে এ নিয়োগ দেয়া হয়। তিনি এর আগে একই অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। গত ১২ জানুয়ারি খালেদা আহসান অবসরে গেলে পদটি শূন্য হয়। মো. ওয়ালিউল্লাহ ১৯৮১ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে গ্রাজুয়েশন শেষ করে ১৯৮৪ সালে জনস্বাস্থ্যে প্রকৌশল অধিদপ্তরে যোগদান করেন।
মো. ওয়ালিউল্লাহর গ্রাম ফরিদপুরের চরভদ্রাসনে। গ্রামের বাড়ি থেকে এসসসি পাসের পর ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ থেকে এইচএসসি পাস করে বুয়েটে ভর্তি হন তিনি। ব্যক্তি জীবনে মো. ওয়ালিউল্লাহ এক ছেলে এং ১ মেয়ের বাবা।
উল্লেখ্য, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হওয়ার দৌড়ে ছিলেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. দেল্ওয়ার হোসেন। গতকাল (বুধবার) দৈনিক ইনকিলাবে মো. দেল্ওয়ার হোসেনের ২৩ দিনের ভারপ্রাপ্ত সুযোগে ৬৬ জন কর্মচারীকে নিয়োগ দেয়াসহ বিভিন্ন অনিয়ম তুলে ধরলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (এলজিআরডি) থেকে অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. ওয়ালিউল্লাহকে এই দায়িত্ব দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ