Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

মহেশপুরে ভুট্টা ক্ষেত পরিদর্শন করলেন আমেরিকার রাষ্ট্রদূত রবার্ট মিলার

মহেশপুর( ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ২:০৭ পিএম

ইউএসআইডি’র সহায়তায় আবাদকৃত পাইওনিয়ার ব্রান্ডের ভুট্টা ক্ষেত পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদুত রবার্ট মিলার। তিনি ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের গৌরিনাথপুর গ্রামের মাঠে একটি ভুট্টা ক্ষেত পরিদর্শন করেন। এ সময় ইউএসআইডি’র ও পেট্রোকেম লিঃ এর কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন।
মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় রবার্ট মিলার মহেশপুরের গৌরিনাথপুর গ্রামের মাঠে এসে পৌছান। প্রথমে তিনি ওই গ্রামের কৃষক নজরুল ইসলামের ক্ষেত পরিদর্শন করেন। এরপর ক্ষেতের পাশে আয়োজিত এক অনুষ্ঠানে কৃষকদের সাথে চাষাবাদ নিয়ে আলোচনা করেন। এ সময় ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান, মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাশ্বতী শীল, উপজেলা কৃষি কর্মকর্তা আবু তালহা সহ অন্যান্য কর্মকতারা উপস্থিত ছিলেন।
উল্লেখ মহেশপুর উপজেলায় এ বছর ৭৩৫০ হেক্টর জমিতে ভুট্টা চাষ হয়েছে।মূলত ইউএসআইডি’র সহায়তায় আবাদকৃত ভুট্টা ক্ষেত দেখতেই ছুটে এসেছেন মার্কিন রাষ্ট্রদুত রবার্ড মিলার।



 

Show all comments
  • অনিচ্ছুক ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪০ পিএম says : 0
    ভুট্রা চাষকে ধ্বংস করার ফন্দি করতেই আসছে সে এখানে। উল্লেখ্য, প্রাকৃতিক বীজগুলোকে কৌশলে কৃষকদের কাছ থেকে কেড়ে নিয়ে হাইব্রিড বীজ ধরিয়ে দেওয়াই মার্কিন বহুজাতিক কোম্পানিগুলোর চক্রান্ত। কেননা হাইব্রিড বীজ একবার চাষ করলে আর দ্বিতীয় বার তা থেকে বীজ সংরক্ষণ করা যায় না। ফলে চড়া দামে বহুজাতিক কোম্পানিগুলোর কাছ থেকে বীজ কিনতে হয় কৃষকদের..!এভাবে উৎপাদন খরচ যায়। ফলে কৃষকরা চাষে অনিহা দেখায়। আর ভাবে আমাদের কৃষি কাজ মার্কিনীরা কৌশলে ধ্বংস করে দিয়ে,তাদের উপর নির্ভরশীল করে দিচ্ছে...!
    Total Reply(0) Reply
  • dr m islam ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:১৭ পিএম says : 0
    mr.Herculus we appreciate you.please save our mothers,sisters,and our children ,our nation ,our civilization. govt failed, court failed,police failed. rab failed, but you, only you are 100 percent successful. doing the appropriate justice in right time.please go ah ead.dont listen to the donkeys who are nt supporting you. dr. mofizul islam king saud university ------saudi arab
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন