Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

কালকের এসএসসি পরীক্ষা পিছিয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৩৫ পিএম

সাধারণ আটটি শিক্ষা বোর্ডের অধীনে আগামীকাল বুধবারের (১৩ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েচে। এই পরীক্ষা আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে। ওইদিন দুপুর ২টায় পরীক্ষা শুরু হবে। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) আট শিক্ষা বোর্ড থেকে আলাদাভাবে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বুধবার এসএসসি’র ক্যারিয়ার শিক্ষা পরীক্ষা হওয়ার কথা ছিল। অনিবার্য কারণবশত এ পরীক্ষা পেছানোর কথা জানিয়েছে শিক্ষা বোর্ডগুলো। এর আগে বিশ্ব ইজতেমার কারণে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল ও সমমানের তিনটি পরীক্ষা পিছিয়ে দেয় শিক্ষা বোর্ডগুলো। আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারির নির্ধারিত পরীক্ষাগুলো পিছিয়ে নিতে রোববার শিক্ষা বোর্ডগুলো থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়। এদিকে মুদ্রণ ত্রুটির কারণে যশোর শিক্ষা বোর্ডের আজ মঙ্গলবারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ের পরীক্ষা বাতিল করা হয়েছে। এ পরীক্ষাটি কবে হবে তা পরে জানাবে শিক্ষা বোর্ড।

জানা গেছে, যশোর বোর্ডে দুইশ’র মতো অনিয়মিত ক্যারিয়ার শিক্ষার পরীক্ষার্থী রয়েছে। এ বোর্ডের মঙ্গলবারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা বাতিল করা হয়েছে ১ লাখ ৫৩ হাজারের মতো পরীক্ষার্থীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি পরীক্ষা

৩ ফেব্রুয়ারি, ২০১৯
২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ