Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ইসলাম গ্রহণের কারণ জানিয়ে বৃটিশ সাংবাদিকের বই প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৪০ পিএম

বিখ্যাত লেখক, সাংবাদিক এবং ধর্মান্তরিত মুসলিম লরেন বুথ তার নিজের জীবনী ভিত্তিক বই ‘ফাইন্ডিং পিস ইন দ্য হলি ল্যান্ড’ এর প্রকাশ মঞ্চায়িত করার ঘোষণা দিয়েছেন। তিনি ২০১৮ সালের নভেম্বর মাসে তার এই বই প্রকাশ করেন এবং তিনি জানান, এটিকে পাঠকদের জন্য অনেক রকমের বার্তা এবং প্রশ্নের উত্তর দিয়ে সাজানো হয়েছে। খবর আরব আমেরিকান নিউজ।
অনুষ্ঠানে লরেন বুথ বলেন, ‘যিশুকে খুঁজতে ২০০৮ সালে আমি ফিলিস্তিন সফরে গিয়েছি কিন্তু আমি সেখানে মহানবী হযরত মুহাম্মদ(সা.) কে খুঁজে পেয়েছি। আমি সেখানে এমন সত্য খুঁজে পেয়েছি যার সম্পর্কে আগে আমি কিছুই জানতাম না। আমি মধ্যপ্রাচ্য সম্পর্কে জানতাম না, এমনকি কারা ঠিক আরব ভূমিসমূহ দখল করে রেখেছে তা সম্পর্কেও সঠিকভাবে জানতাম না। আমি তখন আরবদের সম্পর্কে ভীত ছিলাম।’ বইটি শুধুমাত্র নিজের সম্পর্কে বলার জন্য প্রকাশ করেন নি জানিয়ে তিনি বলেন, ‘আমি সৃষ্টিকর্তার একজন দাস, সন্তানের একজন মা এবং অন্য সবার মতই একজন।’ তিনি বলেন, ‘তিনি চান ফিলিস্তিনি জনগণের সংগ্রাম সম্পর্কে লিখতে যাতে করে এর মাধ্যমে তাদের সাহায্য করা যায় এবং তাদের বার্তাসমূহ বিশ্বের কাছে পৌঁছানো যায়।’
মুসলিমদের প্রতি বৈষম্য সম্পর্কে তিনি বলেন, ‘আমরা যারা মুসলিম তাদের নিকট জানতে চাওয়া হয়, হিজাব পরি কেন? তোমার মাথা থেকে তা সরিয়ে নাও।’
উল্লেখ্য, ১৯৯৭ সাল থেকে সাংবাদিকতা করে আসা লরেন বুথ বার্তা সংস্থা সিএনএন, আল-জাজিরা, দ্যা ডেইলি মেইল সহ অনেক জনপ্রিয় সংবাদ মাধ্যমে লিখে থাকেন। চলতি বছরের আগস্ট মাসে অনুষ্ঠিতব্য ‘এডিনবার্গ ফেস্টিভ্যাল ফ্রিঞ্জ’ এ তার বইয়ের মঞ্চায়ন করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তার এই বইটি এখন অ্যামাজন ডট কম সাইটে কিনতে পাওয়া যাচ্ছে।



 

Show all comments
  • Abdus Sobahan ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:১৬ পিএম says : 0
    অভিনন্দন আপনাকে মহান ধর্ম গ্রহণ করার জন্য।
    Total Reply(0) Reply
  • Abdus Sobahan ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:২৬ পিএম says : 0
    অভিনন্দন আপনাকে মহান ধর্ম গ্রহণ করার জন্য।
    Total Reply(0) Reply
  • Md.Manjarul Islam ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১২ পিএম says : 0
    জাযাকাল্লাহ খাইরান
    Total Reply(0) Reply
  • KOmor uddin ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৪৮ পিএম says : 0
    তোমার এই মহত কাজের জন্য তোমাকে অসখ্য অসখ্য ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম ধর্ম গ্রহণ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ