Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

মন ভেঙ্গেছে একাধিক তারকার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০৮ পিএম

অভিনয় দিয়ে মন জয় করেছেন লক্ষ দর্শকের। নিজের প্রতিভা দিয়ে তারকা খ্যাতিও অর্জন করেছেন। কাজের মাধ্যমে সব সময় বিনোদিত করেছেন রূপালী জগতের দর্শকদের। এবার ভিন্ন দিকে পা বাড়িয়েছিলেন অনেক তারকা। বিনোদন দেবার পাশাপাশি জনগণের সেবিকা হতে চেয়েছিলেন তারা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভিন্ন ভিন্ন রাজনৈতিক দলের হয়ে কেন্দ্রে চেয়েছিলেন নমিনেশন। এই দৌড়ে কেউ কেউ পেয়েও গিয়েছিলেন প্রত্যাশিত চিঠি। সে অনুযায়ী নিজের এলাকায় গণসংযোগও করেছিলেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতি দিয়ে চেয়েছিলেন ভোট। কিন্তু ভাগের কি নির্মম পরিহাস চলচ্চিত্র, নাটক বা গান দিয়ে দর্শকদের ভালোবাসা পেলেও জনগণের ভালোবাসা থেকে বঞ্চিত তারা।
কারণ পর্দার শিল্পী বা সংগীত শিল্পীকে দর্শক পছন্দ করলেও জনগণ তাদের উন্নয়নের দায়িত্ব ভার তুলে দিতে নারাজ। এজন্য নির্বাচন থেকে পরাজয় শিকার করতে হয়েছে তাদের। নির্বাচন থেকে এবার সংরক্ষিত অসনগুলোর দিকে চোখ দেওয়া যাক। এই অঙ্গনের একাধিক তারকার নজর ছিল সংরক্ষিত নারী আসন গুলোর দিকে। তবে সেখানেও ভাটা পড়েছে। হতাশা নিয়ে রাজনীতির মাঠ থেকে আবারো ফিরতে হচ্ছে সংস্কৃতি অঙ্গনে। সংরক্ষিত নারী সাংসদের চেয়ারে যেসব তারকারা বসতে চেয়েছিলেন তাদের মধ্যে রয়েছেন সুজাতা, কবরী, দিলারা, নূতন, মৌসুমী, অপু বিশ্বাস, সাহারা, শাহনূর, তারিন জাহান, রোকেয়া প্রাচী, শমী কায়সার, জ্যোতিকা জ্যোতি, সুইটি, মিষ্টি জান্নাতসহ বেশ কজন অভিনেত্রী।
সম্প্রতি সংরক্ষিত নারী আসনের ৪১ জন প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। চূড়ান্ত এই তালিকায় তাদের কারো নাম নেই। তালিকায় নিজেদের না দেখে অনেকটাই হতাশ দর্শকনন্দিত এসব তারকারা।
এদের মধ্যে নাম প্রকাশ না করার শর্তে একজন দিয়েছেন তাঁর মতামত। ক্ষোভ ঝরানো কন্ঠে বলেছেন, ‘জীবনের বেশির ভাগ সময়ই মানুষের কথা ভেবেছি। চেয়েছিলাম সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে। একটি সুযোগ পেলে হয়তো নিজেকে পুনোরাই প্রমাণ করতে পারতাম। কষ্ট লাগছে এটা সত্যি। আমার মতো অনেকেরই হয়তো মনও ভেঙ্গেছে। তবে যিনি এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি আমাদের চেয়ে দেশকে নিয়ে আরো অনেক বেশি ভাবেন। এটা ভেবে নিজের স্বপ্নর কথা মাথায় আনতে পারছি না। তবে যিনি এমন সিদ্ধান নিয়েছেন তার সিদ্ধান্তকে সাধুবাদ জানায়।’
অনেকে আবার সংরক্ষিত মহিলা আসনে এমপি হতে না পেরে বেশ চটেচছেন দলটির উপর। প্রকাশে কিছু না বললেও শুভাকাঙ্কী ও কাছের অনেক মানুষদের জানাচ্ছেন নিজের অবস্থান।
তবে এটা সত্য যে, এবার জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পাওয়ার লক্ষ্যে অভিনেত্রীদের কার্যক্রম ছিল বেশ লক্ষণীয়। যেটা এর আগে এমন পরিবেশ কখনো লক্ষ করা যায়নি। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় অভিনেত্রী রোকেয়া প্রাচী ও শমী কায়সার একই আসন থেকে মনোনয়নপত্র কিনেছিলেন। যদিও তাদের কাউকেই মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ থেকে।
উল্লেখ্য, এবার একুশে পদক অর্জনের পাশাপাশি সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হয়েছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

২৩ ফেব্রুয়ারি, ২০১৯
২৩ ফেব্রুয়ারি, ২০১৯
১৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন