Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ব্রাদার্সের বিপক্ষে কষ্টের জয় জামালের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:১৫ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)’র ষষ্ঠ পর্বে ঢাকা ভেন্যুর খেলায় ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের বিপক্ষে কষ্টের জয় পেয়েছে বর্তমান রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের ষষ্ঠ ম্যাচে শেখ জামাল ১-০ গোলে হারায় ব্রাদার্সকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ফরোয়ার্ড সাখাওয়াত হোসেন রনি। লিগে জামালের এটা টানা তৃতীয় জয়। এই জয়ে ছয় ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে তালিকার পঞ্চমস্থানে উঠে আসলো শেখ জামাল। পাঁচ ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে নবমস্থানেই রইল ব্রাদার্স।

মঙ্গলবার ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিল শেখ জামাল। ফলে খুব তাড়াতড়ি সাফল্য পায় তারা। ২ মিনিটেই এগিয়ে যায় ২০১৫ সালের লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল। এসময় আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো এ্যামানুয়েল পেরেসের শট ব্রাদার্স গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য্য ফিস্ট করে ফিরিয়ে দিলেও ফিরতি বলে শটে গোল করেন রনি (১-০)। ম্যাচের ১২ মিনিটে দ্বিতীয় গোলের সুযোগ পেয়ে সাফল্য পায়নি শেখ জামাল। এসময় প্রায় ৩০ গজ দূর থেকে রনির নেয়া শট ফিস্ট করে ফেরান গোলরক্ষক বিপ্লব।

প্রথমার্ধের শেষ দিকে জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিংয়ের কর্নারের বলে কিরগিজস্তানের ফরোয়ার্ড ডেভিড ব্রুস হেড নেন। কিন্তু এবারো গোলরক্ষক বিপ্লব ব্রুসের হেড ফিস্ট করে দলকে রক্ষা করেন। পিছিয়ে থেকে বিরতিতে গেলে শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি ব্রাদার্স। ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও দু’দলের আক্রমণেই তেমন ধার লক্ষ্য করা যায়নি। তবে ৭৫ মিনিটে শেখ জামালের গাম্বিয়ার ফরোয়ার্ড সলোমন কিংয়ের শট বাইরে গেলে ব্যবধান বাড়ানোর আরেকটি সুযোগ নষ্ট হয় দলটির। ফলে শেষ পর্যন্ত কষ্টের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় শেখ জামালকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২০ ফেব্রুয়ারি, ২০১৯
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
১৯ ফেব্রুয়ারি, ২০১৯
১৭ ফেব্রুয়ারি, ২০১৯
১৭ ফেব্রুয়ারি, ২০১৯
১৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন