Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ছারছীনার পীর শাহ আবু জাফর ছালেহ (রহ.) মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


 ঐতিহ্যবাহী আধ্যাত্মিক দরবার ছারছীনা শরীফের মরহুম পীরে কামিল বীর মুজাহিদ মুজাদ্দিদে যামান শাহ সূফী আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহ.) এর ২৯তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে আজ বুধবার বিকেল ৩টায় ঢাকার অদূরে ডেমরাস্থ ঐতিহ্যবাহী দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসায় বিশেষ সেমিনারের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ জমিয়তে হিযবুল্লাহ ইউনাইটেড ঢাকা জেলার সভাপতি সাবেক জেলা ও দায়রা জজ আলহাজ মোহাম্মদ ইসমাঈল মিঞাঁ এতে প্রধান অতিথি এবং রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (রুয়েট) এর সাবেক ভিসি প্রফেসর ড. আ. ফ. ম আনওয়ারুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন বিশিষ্ট আলিমে দীন দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আলহাজ মাওলানা আ.খ.ম. আবুবকর সিদ্দীক।
মরহুমের রুহের মাগফেরাত কামনা করে ছারছীনা দরবার শরীফসহ সারাদেশের খানকাহ, মসজিদ ও মাদরাসারয় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। পীরে কামেল আলহাজ হযরত মাওলানা শাহ আবু জাফর মোহাম্মদ সালেহ (রহ.) ১৯১৫ ঈসায়ী সালে বৃহত্তর বরিশালের পিরোজপুর জেলাধীন ছারছীনা শরীফের জগদ্বিখ্যাত পীর আলহাজ হযরত মাওলানা শাহ সূফী নেছারুদ্দীন আহমদ (রহ.) এর ঔরষে জন্মগ্রহণ করেন। বাংলাদেশকে মুসলিম রাষ্ট্র ও ইসলামকে এদেশের রাষ্ট্রধর্ম ঘোষণা, শুক্রবার সাপ্তাহিক ছুটি, রেডক্রসের পরিবর্তে রেডক্রিসেন্ট স্থাপন, সিলেটের রেফারেন্ডাম আন্দোলন, সামগ্রিক মুসলিম ঐক্য স্থাপন, ইরাক-ইরান যুদ্ধ প্রশমনে তার ছিল অবিস্মরণীয় অবদান।

 



 

Show all comments
  • মুহাম্মদ বশির উল্লাহ ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:১৩ পিএম says : 0
    মহান আল্লাহ তাআলা হুজুরকে জান্নাতের সর্বোচ্চ মাকাম জান্নাতুল ফেরদাউস দান করুন। আমিন।
    Total Reply(0) Reply
  • Muhammad Zahir Rayhan ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:৩২ এএম says : 0
    আসসালামুয়ালাইকুম ওয়াারাহমাতুল্লাহ, প্রিয় মুসলিম ভাই সকল একটু চিন্তা ও কোরআন সুন্নাহ গবেষনা অধ্যায়ন করে দেখুনতো কোথাও কি আছে জন্ম/মৃত্যুবার্ষিকী? যদি না থাকে তা হলে আমরা করি কেন? এটার জন্য কি মহান আল্লাহ তায়ালার কাছে কি জবাব দিবেন? ভাই সাবধান বেজাল মুক্ত আমল করুন দুনিয়া ও আখিরাতে জীবনকে সুন্দর মন্ডিত করুন। আল্লাহ সকল মুসলিম ভাইকে বুজার তাওফিক দান করুন আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ