Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

‘মাওলানা এম.এ মান্নান (রহ.) ছিলেন মাদরাসা শিক্ষা সংস্কারক’

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:২৩ এএম

ভাঙ্গায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক সভাপতি ও দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা সাবেক ধর্ম ও ত্রাণমন্ত্রী আলহাজ হযরত মাওলানা এম.এ. মান্নান (রহঃ) এর ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গতকাল ইকামাতেদ্বীন মডেল কামিল এম.এ মাদরাসার অডিটোরিয়ামে জমিয়াতুল মোদার্রেছীন ফরিদপুর জেলা শাখার উদ্যোগে এ আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়।
আলোচনায় বক্তারা বলেন, মরহুম মাওলানা এম.এ. মান্নান ছিলেন মাদরাসা জগতের উত্তরণ পথিকৃত। তাঁর হাত ধরেই আজ শিক্ষকগণ সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে। সভায় আলহাজ হযরত মাওলানা আবু ইউছুফ মৃধা, অধ্যক্ষ ইকামাতেদ্বীন মডেল কামিল (এম.এ) মাদ্রাসা ও সভাপতি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ফরিদপুর জেলা শাখা বলেন, জমিয়াতের মহান সংগঠক প্রায়ত: এ নেতা শুধু মাদ্রাসাই নয় বেসরকারী স্কুল,কলজ ও মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা উন্নয়নের ধারক ও বাহক হিসেবে কাজ করেছেন । তাই এ মহান নেতার নিকট আমরা চির কৃতজ্ঞ । আল্লাহ যেন তাকে জান্নাতের বড় মাকাম দান করেন।
সভায় আরো বক্তব্য রাখেন মাওলানা মো. শহিদুল আলম, মাওলানা মো. ইদ্রিস আলী. মাওলানা মো. ইব্রাহিম মিয়া, অধ্যক্ষ-তারাইল এ.এস. আলিম মাদ্রাসা ও সভাপতি, জমিয়াতুল মোদার্রেছীন ভাংগা উপজেলা শাখা, মাওলানা মো. আজম আলী খান, অধ্যক্ষ-বড়গ্রাম ফুকুর হাটি আলিম মাদ্রাসা ও সহ-সভাপতি- জমিয়াতুল মোদার্রেছীন ফরিদপুর জেলা শাখা, হযরত মাওলানা মো. আনিছুর রহমান, অধ্যক্ষ চন্দ্রপাড়া সুলতানিয়া ফাযিল মাদরাসা ও সেক্রেটারি জমিয়াতুল মোদার্রেছীন ফরিদপুর জেলা শাখা। সভায় সভাপতিত্ব করেন হযরত মাওলানা মো. আবু ইউছুফ মৃধা, অধ্যক্ষ, ইকামাতেদ্বীন মডেল কামিল মাদ্রাসা ও সভাপতি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ফরিদপুর জেলা শাখা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন

২৭ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ