Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

সম্মিলিত প্রচেষ্টা থাকলে ঢাকা হবে পরিচ্ছন্ন নগরী-সাঈদ খোকন

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, আমরা প্রত্যেকে নিজ নিজ বাড়ি-ঘরের মতো যদি এ শহরকেও ভালোবাসি তবেই ঢাকা একটি পরিচ্ছন্ন সুন্দর সবুজ আলোকিত নগরীতে পরিণত হবে। সেই সাথে সবার সম্মিলিত প্রয়াসে ঢাকাকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলাও সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। গতকাল (বুধবার) সকালে নগারবাসীকে পরিচ্ছন্নতা বিষয়ে জনসচেতন করে তোলার অংশ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে আয়োজিত এক পরিচ্ছন্নতা কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আশাবাদ ব্যক্ত করেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের সাথে সম্পৃক্ত ২৯টি এনজিও এ প্রতীকী পরিচ্ছন্নতা কাজে অংশগ্রহণ করে।
এ জন্য আগামী ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীর শাহবাগ চত্বরে অনুষ্ঠিতব্য লাভ ফর ঢাকা, লাভ ইন ঢাকা অনুষ্ঠানকে সকল স্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে সর্বাত্মকভাবে সফল করে তুলতে উদাত্ত আহ্বান জানান মেয়র সাঈদ খোকন।
অনুষ্ঠানে সাজেদা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাহেদা ফিজা কবির, নারী মৈত্রীর শাহীন আক্তার ডলি, কাপ-এর খন্দকার রেবেকা সানিয়াত, অপরাজেয় বাংলাদেশের আমেনা খাতুন পরিচ্ছন্নতা বছর ২০১৬ ঘোষিত কর্মসূচি সফল করে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন। অংশগ্রহণকারী অন্যান্য এনজিওর মধ্যে রয়েছে বাপা, ব্রাক, আইন ও সালিশ কেন্দ্র, প্রত্যাশা, প্রিজম বাংলাদেশ, পিএসটিসি ইত্যাদিসহ ২৯টি সংগঠন।
এ সময় আরও বক্তব্য রাখেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট এম. এ হামিদ খান, দেলোয়ার হোসেন, হাসিবুর রহমান মানিক প্রমুখ।
সাঈদ খোকন বলেন, আমরা নগরবাসীকে পরিচ্ছন্ন ঢাকা গড়ে তোলার লক্ষ্যে প্রতিদিন সন্ধ্যা ৭টার পর থেকে নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেলার বিষয়ে জনসচেতনমূলক কার্যক্রম চালাচ্ছি। এছাড়া পত্র-পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করছি, লিফলেট বিলি করছি, বিভিন্ন চ্যানেলে বিজ্ঞাপন প্রচার করছি। তারপরও কেউ সচেতন না হলে এবং যারা যত্রতত্র ময়লা ফেলবে তাদের বিরুদ্ধে জরিমানা আদায়ের ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মিলিত প্রচেষ্টা থাকলে ঢাকা হবে পরিচ্ছন্ন নগরী-সাঈদ খোকন
আরও পড়ুন