Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮ ফাল্গুন ১৪২৫, ১৪ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপির চেয়ারর্পাসন খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে আদালতে আবেদন করেছেন আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার। গতকাল মঙ্গলবার পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে অবস্থিত পুরোনো কেন্দ্রীয় কারাগারে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে এ আবেদন করেন সাবেক এই প্রধানমন্ত্রীর আইনজীবী। এদিকে নাইকো মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য ২০ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

এর আগে দুপুর ১২টা ২৫ মিনিটে খালেদা জিয়াকে হুইলচেয়ারে করে কারাফটকের আদালতে হাজির করা হয়। সেখানে তাঁর উপস্থিতিতে মামলার অভিযোগ গঠনের ও অসুস্থতার আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে মওদুদ আহমদ বলেন,এ মামলার এজাহারে আমার বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। অর্থ আত্মসাতেরও কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। সব জায়গায় বলা হয়েছে, মওদুদ আহমদ অপিনিয়ন দিয়েছেন। আমি কোথাও কোনো অপিনিয়ন দিইনি। মওদুদ আহমদের শুনানি শেষ হলে মামলার আরেক আসামি শহীদুল ইসলামের পক্ষে তাঁর আইনজীবী আসাদুজ্জামান শুনানি করেন। শুনানি শেষ না হওয়ায় আইনজীবী সময়ের আবেদন করলে বিচারক অভিযোগ গঠনের শুনানির পরবর্তী দিন ধার্য করেন। পরে আইনজীবী হান্নান ভূঁইয়া বলেন, ম্যাডাম খালেদা জিয়া প্রচন্ড অসুস্থ। তিনি ঠিকমতো বসতে ও উঠতে পারেন না। তাই ম্যাডামের ব্যক্তিগত চিকিৎসক দিয়ে তাঁকে পুনরায় চিকিৎসা করানোর জন্য আবেদন করা হয়েছে।

হান্নান ভূঁইয়া বলেন, ম্যাডামের চিকিৎসার ব্যাপারে হাইকোর্টের একটি আদেশ দেয়া আছে। এর আগেও তাঁকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়। কিন্তু তাঁর পূর্ণাঙ্গ চিকিৎসা শেষ না হতেই কারাগারে নেয়া হয়। এখন তিনি প্রচন্ড অসুস্থ। তিনি বলেন, এ আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক হাইকোর্টের আদেশ দেখতে চেয়েছেন এবং সে আদেশের পরে বিচারক চিকিৎসা করানোর আবেদন নিষ্পত্তি করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ