Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়ে আতিকের ইশতেহার ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

‘সবাই মিলে সবার ঢাকা; সুস্থ, সচল, আধুনিক ঢাকা’-গড়ার স্লোগান দিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে উপ-নির্বাচনের ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। নির্বাচিত হলে সব ধরনের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত রয়েছেন জানিয়ে, নগরবাসী ও গণমাধ্যমকে পাশে চেয়েছেন তিনি। গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে এই ইশতেহার ঘোষণা দেন আতিকুল ইসলাম। এ সময় ব্যবসায়ী, সাংষ্কৃতিক ও অন্যান্য পরিমন্ডলের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আতিকুল ইসলাম তার বক্তব্যে নগরবাসীর সাথে মিলে নগরীর সমস্যাগুলো একসাথে সমাধানের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ঢাকা শুধু আমার শহর নয়, এ শহর আপনার ও আপনাদের। আমাদের সাম্যন্য সচেতনতা এবং একটু সহযোগিতা এই নগরের প্রাপ্য। আমি বিশ্বাস করি, আমরা সবাই যে যার জায়গা থেকে আমাদের ন্যূনতম করণীয় যদি করে যাই, তাহলে আমরা পাব সত্যিকার অর্থে আমাদের অতিকাক্সিক্ষত আধুনিক, গতিময় এবং প্রগতিশীল নগরী।

আতিকুল ইসলাম ঘোষিত ইশতেহারে বিষয় সূচির মধ্যে পূর্ববর্তী প্রশাসকদের সময়কালে শুরু করা প্রকল্পের পরিপূর্ণতা যেমন গুরুত্ব পেয়েছে, তেমনি প্রাধান্য পেয়েছে লাখো ঢাকাবাসীর জন্য ঢাকা শহরকে বসবাস উপযোগী করে তোলার উদ্দেশ্যে নেওয়া ব্যাপক ও বিশদ নতুন পরিকল্পনা। এর মধ্যে মশা নিধন, বিশুদ্ধ বাতাস ফিরিয়ে আনা, খেলাধুলা ও অন্যান্য গঠনমূলক কর্মকান্ডের জন্য উন্মুক্ত পার্ক ও মাঠ তৈরি, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বহুতল ভূগর্ভস্থ পার্কিং কমপ্লেক্স নির্মাণ। আতিকুল ইসলামের ডিজিটাল উদ্যোগের মধ্যে রয়েছে ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক সিস্টেম নিযন্ত্রণ, অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যা সরাসরি প্রেরণ ও সমাধান, সকল নগর পরিবহন ব্যবস্থার জন্য একটি ডিজিটাল, সমন্বিত ই-টিকেটিং সেবা চালু করা প্রভৃতি।

ইশতেহার বাস্তবায়নে চ্যালেঞ্জ রয়েছে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, আমি জানি আমার এই ইশতেহারের বিষয়গুলো বলা যতটা সহজ, বাস্তবায়ন করা ততটাই কঠিন। কিন্তু আমি একনিষ্ঠ এবং আত্মবিশ্বাসী, নির্বাচিত হলে আমার সাধ্যরে পুরোটা ঢেলে দেব লক্ষ্য অর্জনে। আমি বিশ্বাস করি ঢাকাকে সঠিক পথে নিয়ে যেতে যে অভিজ্ঞতা, মুল্যবোধ, দুরদৃষ্টি এবং ব্যবস্থাপনাগত দক্ষতা দরকার তা আমার রয়েছে। ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে সাবেক মন্ত্রী তারানা হালিম, স্থপতি মোবাশ্বের হোসেন, স্থপতি আকতার মাহবুব, প্রফেসর আরাফাত রহমান, ক্রিকেটার সাকিব আল হাসান, সৈয়দ আবুল মকসুদ, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি হেলাল উদ্দিন, ডা. নুরুল হক চৌধুরী, সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ