Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

মিঠুনের হাফসেঞ্চুরিতে দুইশতকে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:৪১ এএম | আপডেট : ১১:১৩ এএম, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯
নেপিয়ারে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজ্যিলান্ডের বিপক্ষে প্রথম থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ম্যাকলিন পার্কে শুরুটা মোটেই ভালো হয়নি মাশরাফিদের। ইনিংসের দ্বিতীয় ওভারেই ট্রেন্ট বোল্টের বলে কট বিহাইন্ড হয়ে দলীয় ৫ রানে আউট হয়ে ফেরেন ওপেনার তামিম ইকবাল। তবে মিডল অর্ডারের সাবধানতায় ৪৪ ওভারে দুইশত পার করে বাংলাদেশ।
 
তামিম ফেরার পর দ্রুত উইকেট হারাতে থাকে সফরকারী বাংলাদেশ। আরেক ওপেনার লিটন দাস ব্যক্তিগত ১ রানে ম্যাট হেনরির বলে বোল্ড হন। তৃতীয় উইকেট জুটিতে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম।
 
তবে সেই চেষ্টাও ব্যর্থ করে দলীয় ৪২ রানে বোল্টের বলে প্যাভিলিযনের পথ ধরেন মুশফিক। আস্থার সঙ্গে ব্যাট করতে থাকা সৌম্য সরকারও ক্রিজে টিকতে পারেননি খুব বেশি সময়। ২২ বলে ৩০ রান করে সাজ ঘরে ফেরত যান তিনিও। 
 
প্রথম ১০ ওভারে বাংলাদেশ পূর্ণ করে ৫০ রান। চতুর্থ উইকেট জুটিতে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ এবং মোহাম্মদ মিঠুন। তবে নিউজিল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান তোলার গতি ছিল খুবই ধীর। দলীয় ৭১ রানে ফার্গুসনের বলে স্লিপে রস টেইলরের হাতে ক্যাচ দিয়ে আউট হন মাহমুদউল্লাহ। তার পরে ক্রিজে নামা সাব্বির রহমানও ২০ বলে ১৩ রান করে ফেরত যান। 
 
দলকে এগিয়ে চেষ্টা করেন মেহেদি হাসান মিরাজও। দলীর স্কোর শত পার করে টেনে নিয়ে আরও কিছু দূর। তবে ২৭ বলে ২৬ রান করে স্যান্টনারের বলে আউট হয়ে ফেরেন তিনিও। 
 
এর আগে নেপিয়ারে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ দল। একাদশে নেই রুবেল হোসেন। অন্যদিকে চার পেসার নিয়ে একাদশ সাজিয়েছে নিউজিল্যান্ড দল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ নিউজিল্যান্ড সিরিজ
আরও পড়ুন