Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

বসন্ত বরণে মুখরিত রাবি ক্যাম্পাস

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪৫ পিএম

‘আহা আজি এ বসন্তে, এত ফুল ফোটে, এত বাঁশি বাজে, এত পাখি গায়, আহা আজি এ বসন্তে’। পহেলা ফাল্গুনে সারাদেশের মতো রাজশাহী বিশ^বিদ্যায়েও প্রাণের উচ্ছ্বাসে মেতেছে শিক্ষার্থীরা। বুধবার বসন্ত বরণ উপলক্ষে ক্যাম্পাসে শিক্ষার্থীরা মেতে ওঠেন উৎসবের আমেজে। সকাল থেকেই হলুদ ও লাল শাড়ি, পাঞ্জাবি পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করে। শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। বিশেষ করে চারুকলা প্রাঙ্গণ, টুকিটাকি চত্বর, ইবলিশ চত্বর, স্বপ্ন চত্বর, পশ্চিম পাড়া ও শহীদ মিনার প্রাঙ্গণ।
এদিকে বসন্ত বরণ উপলক্ষে বিশ^বিদ্যালয়ের চারুকলা অনুষদের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‍্যালীটি চারুকলা বিভাগের সামনে থেকে বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চারুকলা চত্বরে পিঠা উৎসব অনুষ্ঠানে গিয়ে শেষ হয়। এতে অংশ নেয় চিত্রকলা প্রাচ্যকলা ও ছাপচিত্র, মৃৎশিল্প ও ভাস্কর্য, গ্রাফিক ডিজাইন কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের শিক্ষক- শিক্ষার্থীরা। র‌্যালিটি উদ্বোধন করেন চারকলা অনুষদের ডীন ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।
বিশ^বিদ্যালয় বসন্তবরণ কমিটির সমন্বয়ক ও চিত্রকলা প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি প্রফেসর ঋতেন্দ্র কুমার শর্ম্মা জানান, বসন্ত বরণ উপলক্ষে বিশ^বিদ্যালয়ের চারুকলা অনুষদে দিনব্যাপী বসন্তবরণ ও পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। এছাড়াও নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্বরে কেউ বন্ধু-বান্ধবীর সঙ্গে, কেউবা প্রিয় মানুষটির সঙ্গে, কেউবা পরিবারের সঙ্গে উৎসবে মেতে উঠেছেন। সবাই একে অপরের সঙ্গে বিনিময় করেছে বসন্তের শুভেচ্ছা। গল্প-আড্ডায় ব্যস্ত সময় পার করছেন। ক্যাম্পাসে শুধু বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা নয়, আশে পাশের বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষার্থীর আগমন ঘটেছে। সব মিলিয়ে ক্যাম্পাসে বসন্ত বরণে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।
শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী সোয়াইব শুভ বলেন, ক্যাম্পাসের প্রথম বসন্ত বরণ। নতুন ক্যাম্পাসে, নতুন বন্ধুদের সঙ্গে বসন্ত বরণ। অন্য রকম অনুভূতি। যা ভাষায় প্রকাশ করা যায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি ক্যাম্পাস

২৫ সেপ্টেম্বর, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ