Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিসিআই-ডিএসএস সার্টিফিকেশন সম্পন্ন করেছে ইউসিবি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪৮ পিএম

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডাটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (পিসিআই ডিএসএস) সার্টিফিকেশনের চাহিদা অনুযায়ী পরিপালন সম্পন্ন করেছে। পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি (পিসিআই) সিকিউরিটি স্ট্যান্ডার্ড কাউন্সিলের চাহিদা অনুসারে তাদের পক্ষে নিরীক্ষা সম্পন্ন করেছে কন্ট্রোলকেস, এলএলসি।

ভিসা, মাস্টার কার্ড, এমেক্স, জেসিবি প্রভৃতি কার্ড পেমেন্ট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান যারা কার্ড গ্রহীতার তথ্য বা সংবেদনশীল তথ্যের সংরক্ষন, প্রক্রিয়াকরন ও আদান প্রদানে সর্বোচ্চ নিরাপত্তা গ্রহন করে, তাদের দ্বারা গৃহীত একটি বৈশ্বিকভাবে স্বীকৃত কার্ড তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনা হলো পিসিআই ডিএসএস। বাংলাদেশে খুব স্বল্প সংখ্যক ব্যাংকই এই সার্টিফিকেট অফ কমপ্লায়েন্স অর্জনে সক্ষম হয়েছে, যার অন্যতম হল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিলের নিকট মঙ্গলবার সার্টিফিকেট অফ কমপ্লায়েন্স প্রদান করেন কন্ট্রোলকেস, এলএলসি এর প্রেসিডেন্ট সুরেশ দাদলানি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউসিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরি; ইউসিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মামদুদুর রশীদ; ইউসিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক নাবিল মুস্তাফিজুর রহমান; ইউসিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক এন মুস্তাফা তারেক, ইউসিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল্লাহ আল মামুন, ইউসিবি’র হেড অব আই টি এ ওয়াই এম মোস্তফা ও কন্ট্রোলকেস, এলএলসি এর কোয়ালিফায়েড সিকিউরিটি এসেসর আশিষ ওঝা সহ উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউসিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ