Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ইবিতে বসন্ত বরণ উৎসব পালন

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:০৩ পিএম

প্রতি বছরের ন্যায় এবারও বর্ণিল আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসব ১৪২৫ পালিত হয়েছে। বাংলা বিভাগের আয়োজনে বুধবার বেলা সাড়ে ১১টায় রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে থেকে হলুদ শাড়ি ও পাঞ্জাবি পরে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাংলা মঞ্চে এসে শেষ হয়। পরে বেলা ১২ টায় বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলের উপস্থাপনায় এবং বিভাগীয় সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. সরওয়ার মোর্শেদ রতন, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রফেসর ড. রেজাউল ইসলাম, প্রফেসর ড. রবিউল হোসেন, প্রফেসর ড. রশিদুজ্জামান, দায়িত্বপ্রাপ্ত প্রক্টর ড. আনিসুর রহমান, ড. তপন কুমার রায়, ড. ইয়াসমিন আরা সাথী, ড. সাইফুজ্জামান প্রমুখ।
আলোচনা সভা শেষে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এদিকে মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. জাকারিয়া রহমানের নেতৃত্বে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজনে বসন্ত উৎসব পালন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসন্ত বরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ